নেত্রকোনায় জলমহাল দখল নিয়ে সংঘর্ষে আহত ২০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৮

গত তিন মাসে নেত্রকোনার হাওরাঞ্চলে জলমহাল দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে দুইজন নিহত ও আহত হয়েছেন অন্তত ৫০ জন। বুধবার দুপুরে আবারও জলমহাল দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন।

গুরুতর আহত ১২ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করেছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে বলে দাবি পুলিশের।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বুধবার দুপুরের দিকে খালিয়াজুরী উপজেলার গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. আতাউর রহমান ও একই ইউনিয়নের পাঁচহাট গ্রামের ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন তালুকদারের পক্ষের মধ্যে বেকি বিলের দখল নিয়ে সংঘর্ষ হয়। একপর্যায়ে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ জানায়, খালিয়াজুরী হাওরের বেকি জলমহাল দখল নিয়ে আতাউর রহমান ও আব্দুল মোমিন তালুকদারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

এ ঘটনার জের ধরে বুধবার দুই পক্ষ তুমুল সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষের ২০ জন আহত হয়েছেন।

আহতদের মধ্যে জামাল (৫০), সাবান (৪০), আবু বক্কর (৩৫), নোমান মিয়া (১৮), মামুন (৩০), মজত আলী (৫০), মঙ্গল মিয়া (৫০), মুশফিকুর (২৪), সাবান মিয়া (৪০), মঞ্জিল (৪৮), মুখলেস (৩৫) ও বুলবুলকে (২৮) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খালিয়াজুরী থানা পুলিশের ওসি মো. হজরত আলী জাগো নিউজকে বলেন, আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য চেষ্টা করছি। দুপুরে দুই পক্ষের সংঘর্ষে ২০ জন আহত হয়েছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

কামাল হোসাইন/এএম/আইআই

আপনার মতামত লিখুন :