বরিশাল বিভাগে বাস ধর্মঘট, ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:৪৯ এএম, ১৪ মার্চ ২০১৮
ছবি-ফাইল

মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাস থেকে চাঁদা তোলার প্রতিবাদে বরিশাল বিভাগের সকল জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট চলছে। বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের ডাকে বুধবার সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

ধর্মঘটের কারণে সকাল থেকেই জেলার নির্দষ্ট টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এমনকি আশপাশের জেলাগুলোতেও বাস চলাচল বন্ধ রেখেছেন চালকরা। আর এতে চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যে যাওয়া যাত্রীরা। হঠাৎ এ ধর্মঘটের ডাক তাদের ভোগান্তি আরো বাড়িয়ে দিয়েছে।

বরিশাল জেলা বাস মালিক সমিতির সভাপতি ও বরিশাল বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আজিজুল হক শাহিন জানান, দীর্ঘদিন ধরে প্রকাশ্যে বরিশাল বিভাগের কয়েকটি মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে বাস থেকে চাঁদাবাজি করে আসছে বেশ কয়েকটি সংগঠন। প্রশাসনের কাছে বিভিন্ন সময় এর প্রতিকার চেয়েও কোনো ফল হয়নি। দিনের পর দিন এভাবে প্রকাশ্যে চাঁদাবাজির ফলে বাস মালিক ও শ্রমিকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া বিরাজ করে আসছিল। তাই এই চাঁদাবাজি বন্ধের জন্য আমরা অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়েছি। যতদিন পর্যন্ত এই সমস্যা সমাধান না করা হবে তাদের এ ধর্মঘট অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এফএ/জেআইএম