বরিশালে বিসিসি কর্মকর্তা-কর্মচারীদের ঝাড়ুমিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৮:২০ পিএম, ১৪ মার্চ ২০১৮

বকেয়া বেতন-ভাতার দাবিতে ঝাড়ুমিছিল করেছে বরিশাল সিটি র্কপোরেশনের (বিসিসি) আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীরা। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে নগর ভবন চত্বর থেকে মিছিলটি বের হয়। এ সময় মিছিল থেকে মেয়রকে কটাক্ষ করে বিভিন্ন স্লোগান দেয়া হয়।

বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের নগর ভবন শাখার সম্পাদক ও বিসিসির পরিচ্ছন্ন কর্মকর্তা দিপক লাল মৃধা জানান, সিটি কর্পোরেশনে স্থায়ী-অস্থায়ীসহ প্রায় ২ হাজার কর্মকর্তা-কর্মচারী রয়েছে। বিসিসির স্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের ছয় মাসের বেতন বকেয়া রয়েছে। অপরদিকে দৈনন্দিন মজুরিভিত্তিক কর্মচারীদের পাঁচ মাসের বেতন বকেয়া রয়েছে। বেতন বকেয়া পড়ায় কর্মকর্তা-কর্মচারীরা মানবেতর জীবন-যাপন করছেন। গত ২৩ দিন ধরে বকেয়া বেতনের দাবিতে আন্দোলন করছেন তারা। গত ২৩ দিনেও বকেয়া বেতন দেয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত না হওয়ায় এবং মঙ্গলবার নগরীর বরিশাল ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে মেয়র আহসান হাবিব কামালের মিথ্যাচারের প্রতিবাদে বুধবার ২৪তম দিনে ঝাড়ু হাতে বিক্ষোভ মিছিল করেন তারা।

সমঝোতা চুক্তি অনুযায়ী আগামী বৃহস্পতিবারের মধ্যে দুটি বকেয়া বেতন ও তিন মাসের প্রভিডেন্ট ফান্ডের টাকা এবং চলতি মাসের শেষ সপ্তাহে আরেক মাসের বকেয়া বেতন ও এক মাসের প্রভিডেন্ট ফান্ডের অর্থ পরিশোধ করা হলেই কর্মবিরতি প্রত্যাহার করা হবে বলে জানান দিপক লাল মৃধা ।

প্রসঙ্গত, গত ৬ মাসের বকেয়া বেতন এবং ২৩ মাসের বকেয়া প্রভিডেন্ট ফান্ডের টাকা পাওয়ার দাবিতে গত ১৮ ফেব্রুয়ারি থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি এবং অবস্থান ধর্মঘট শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা। সমাধানের লক্ষ্যে একাধিকবার প্রকাশ্যে এবং গোপনে সমঝোতা সভা এবং পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন হলেও কোনো কাজ হয়নি।

সাইফ আমীন/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :