জাফর ইকবালের নিরাপত্তায় ১২ এসআই, ৪০ কনস্টেবল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:৩০ এএম, ১৫ মার্চ ২০১৮ | আপডেট: ০৮:৪৮ এএম, ১৫ মার্চ ২০১৮
জাফর ইকবালের নিরাপত্তায় ১২ এসআই, ৪০ কনস্টেবল

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের নিরাপত্তায় ক্যাম্পাসে ৫২ জন পুলিশ মোতায়েন করা হয়েছে।

মহানগর পুলিশের জালালাবাদ থানার ওসি ও জাফর ইকবাল হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা শফিকুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

ওসি আরও জানান, ক্যাম্পাসে অধ্যাপক জাফর ইকবালের বাসা, উনি যে অনুষ্ঠানে যোগ দেবেন সেই মুক্তমঞ্চ, আইসিটি ভবনসহ যেখানে যেখানে যেতে চান সবখানে নিরাপত্তা নিশ্চিত করবেন তারা। এর মধ্যে ১২ জন এসআই ও এএসআই এবং ৪০ জন কনস্টেবল দায়িত্ব পালন করবেন।

বুধবার দুপুর ১২টা ৪৫ মিনিটে অধ্যাপক জাফর ইকবালকে বহনকারী নভো-এয়ারের একটি বিমান সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। স্ত্রী ইয়াসমিন হক, মেয়ে ইশামা ইকবালও তার সঙ্গে ছিলেন। সেখানে আগে থেকেই অপেক্ষায় থাকা শাবির শিক্ষক ও শিক্ষার্থীরা অধ্যাপক জাফর ইকবালকে ফুল দিয়ে স্বাগত জানান।

অধ্যাপক জাফর ইকবালের ব্যক্তিগত সহকারী জয়নাল আবেদীন জানান, অধ্যাপক জাফর ইকবাল একদিন সিলেটে অবস্থান করে বৃহস্পতিবার আবার ঢাকায় ফিরে যাবেন।

উল্লেখ্য, গত ৩ মার্চ বিকাল ৫টা ৪০ মিনিটে শাবি ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুর রহমান ওরফে ফয়জুল। ঘটনাস্থলেই শিক্ষার্থীরা তাকে ধরে গণপিটুনি দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়।

এদিকে আহত ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে প্রধানমন্ত্রীর নির্দেশে রাতেই ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) নিয়ে আসা হয়। ১১ দিন পর সিএমএইচ থেকে তিনি আবার তার ক্যাম্পাসে ফিরে গেলেন।

ছামির মাহমুদ/এফএ/আরআইপি