মসজিদের জায়গা নিয়ে সংঘর্ষ, নিহত ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ১২:০১ পিএম, ২৪ মার্চ ২০১৮

সিলেটের গোয়াইনঘাটে মসজিদের জায়গা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ ও গোলাগুলিতে দুইজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন। নিহতরা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন বলে জানা গেছে।

গোয়াইনঘাটের সালুটিকর বাজার জামে মসজিদের জায়গার মালিকানা নিয়ে উপজেলার মিত্রিমহল ও বহর গ্রামের লোকজনের মধ্যে শনিবার সকাল সাড়ে ৯টার দিকে এ সংঘর্ষ হয়।

নিহতরা হলেন, উপজেলার মিত্রিমহল গ্রামের আব্দুল জলিলের ছেলে মনাই মিয়া ও আজিজুল ইসলামের ছেলে রুমেল আহমদ।

স্থানীয় সূত্রে জানা যায়, সালুটিকর বাজার জামে মসজিদের দখলে থাকা একখণ্ড ভূমি নিয়ে শুক্রবার মসজিদের মোতাওয়াল্লী মিত্রিমহল গ্রামের আবদুস সোবহান এবং বহর গ্রামের জামাল উদ্দিন ও ফখর উদ্দিনের বাকবিতণ্ডা হয়। এ নিয়ে দুই গ্রামের লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

শনিবার সকালে উত্তেজনা নিরসনের জন্য গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল হাকিম চৌধুরী, স্থানীয় নিদরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান আমিরুলসহ এলাকার গণমান্য লোকজন মিত্রিমহল গ্রামে যান। আলোচনার এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। এ সময় বহর গ্রামের জামাল উদ্দিন পক্ষের লোকজন বন্দুক দিয়ে গুলি ছুড়লে সংঘর্ষ বাধে।

এতে ঘটনাস্থলেই মিত্রিমহল গ্রামের আবদুস সোবহান পক্ষের মনাই মিয়া ও রুমেল আহমদ গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অন্তত ৩০ জন।

আহতদের মধ্যে অন্তত ২০ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে গোয়াইনঘাট থানা ও সালুটিকর ফাঁড়ি পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এলাকায় অতিরিক্ত দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহত দুজনের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ছামির মাহমুদ/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :