আশুলিয়ায় জঙ্গি সংগঠনে অর্থদাতাসহ আটক ৪

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৭:৩০ পিএম, ২৮ মার্চ ২০১৮

সাভারের আশুলিয়ায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অর্থের যোগানদাতাসহ চারজনকে আটক করেছে র‌্যাব-১০। এ সময় তাদের কাছ থেকে কম্পিউটারসহ অবৈধ ভিওআইপির বিভিন্ন সরাঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।

বুধবার দুপুরে র‌্যাব-১০ এর একটি দল আশুলিয়ার ডেন্ডাবর এলাকার বান্দু মিয়ার ভাড়া বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকরা হলেন- জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের অর্থের যোগানদাতা নাফিস শাকিল, নান্নু, শুভ ও শামীম।

র‌্যাব-১০ জানায়, বিভিন্ন সময়ে জঙ্গিবাদে অর্থায়ানের অভিযোগের সূত্র ধরে আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় অভিযান চালিয়ে নাফিস শাকিলসহ চারজনকে আটক করা হয়েছে।

র‌্যাব-১০ এর সিপিসি-১ এর কমান্ডার মহিউদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করে বলেন, আনসার আল ইসলাম নামে জঙ্গি সংগঠনের অর্থের যোগানদাতা এক সদস্য আশুলিয়ায় বসে অর্থ জোগার করছে- এমন তথ্যের ভিত্তিতে তাকে ধরতে বুধবার আশুলিয়ার ডেন্ডাবর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জঙ্গি সংগঠনের অর্থের যোগানদাতা নাফিস শাকিলসহ চারজনকে আটক করা হয়। এ সময় তাদের কক্ষ তল্লাশি করে কম্পিউটারসহ অবৈধ ভিওআইপির বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গত কয়েকমাস আগে রায়হান নামের এক ব্যক্তি ডেন্ডাবর এলাকার বান্দু মিয়ার বাড়িতে বাসা ভাড়া নেয়। এরপর থেকে শুভ, নাফিস শাকিল, নান্নু, শামীম ওই বাড়িতে অবস্থান নিয়ে অবৈধ ভিওআইপি ব্যবসা পরিচালনা করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন ভিওআইপির ব্যবসার কথা স্বীকারও করেছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করে আটকদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

আল-মামুন/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :