বিকেলে গ্রেফতার রাতে পুলিশ হেফাজতে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ১০:৫৯ এএম, ২৯ মার্চ ২০১৮ | আপডেট: ১১:০০ এএম, ২৯ মার্চ ২০১৮
বিকেলে গ্রেফতার রাতে পুলিশ হেফাজতে মৃত্যু
ছবি-প্রতীকী

রাজশাহীর গোদাগাড়ীতে পুলিশ হেফাজতে আবু বাক্কার (৬৫) নামের এক মাদক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে মারা যান তিনি।

আবু বাক্কার উপজেলার কাঁকনহাট পৌরসভার দরগাপাড়া মহল্লার মৃত জুনায়েদ আলীর ছেলে। কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের সদস্যরা বুধবার বিকেলে তাকে গাঁজাসহ আটক করেছিল।

পুলিশের দাবি, আটক করে তদন্ত কেন্দ্রে নেয়ার পর অসুস্থ হয়ে পড়েন আবু বাক্কার। এরপর তাকে হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান।

কাঁকনহাট পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক হাসমত আলী বলেন, কাঁকনহাট রেলস্টেশন এলাকায় অভিযান চালিয়ে প্রায় ৫০০ গ্রাম গাঁজাসহ আবু বাক্কারকে আটক করা হয়। আবু বাক্কার গাঁজা বিক্রি করতেন এবং নিজেও সেবন করতেন।

তিনি আরও বলেন, আটকের পর আবু বাক্কারকে তদন্ত কেন্দ্রে নেয়া হয়। তবে হাজতে ঢোকানোর আগেই তিনি অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালে নেয়ার পথেই তিনি মারা যান। এরপর মরদেহ ফের তদন্ত কেন্দ্রে নেয়া হয়।

এদিকে খবর পেয়ে রাত সাড়ে ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ নেওয়াজ তদন্ত কেন্দ্রে যান। তার উপস্থিতিতে মরদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে পুলিশ। ময়নাতদন্তের জন্য বৃহস্পতিবার সকালে মরদেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

গোদাগাড়ী মডেল থানার ওসি আলতাফ হোসেন জানিয়েছেন, এ নিয়ে তদন্ত কেন্দ্রের সদস্য এসআই আমিনুল ইসলাম বাদী হয়ে থানায় অপমৃত্যুর মামলা করেছেন। ময়নাতদন্ত প্রতিবেদন পেলে আইনত ব্যবস্থা নেবে পুলিশ।

ফেরদৌস সিদ্দিকী/এফএ/আরআইপি