চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:১০ পিএম, ৩১ মার্চ ২০১৮

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার ৯ নম্বর জাঙ্গালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আ. কাদের ফরাজীর অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন ইউপি সদস্যরা।

শনিবার দুপুরে বরিশাল রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. বাহাদুর হাওলাদার।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ওই ইউনিয়নের ইউপি সদস্য আলতাফ মীর, রুবেল ভূইয়া, ফাতেমা বেগম, মো. জাকির হোসেন, সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য তহমিনা বেগম ও হেলেনা বেগম প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউপি সদস্য মো. বাহাদুর হাওলাদার বলেন, জাঙ্গালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আ. কাদের ফরাজী ক্ষমতা লাভের পরেই বিভিন্ন ধরনের দুর্নীতি শুরু করেন এবং তার ওই সব দুর্নীতিমূলক কর্মকাণ্ডে সহায়তা করার জন্য সব ইউপি সদস্যকে জোর করতে থাকেন। কোনো ইউপি সদস্য যদি তার কথা না শোনেন, তাদেরকে বিভিন্ন মামলা দিয়ে এবং সন্ত্রাসী বাহিনী দিয়ে নানা রকম অত্যচার করেন।

ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য জাকির হোসেন প্রথমে তার (চেয়ারম্যান) দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হন। এ কারণে ইউপি সদস্য জাকির হোসেনসহ অন্যান্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন।

এই মামলায় জাকির হোসেন ও ৫ নম্বর ওয়ার্ডের সদস্য ফাতেমা বেগমের স্বামী চুন্নু মাঝিসহ অন্যান্য আসামিরা প্রায় দুই সপ্তাহ জেলে থাকেন। বর্তমানে তারা জামিনে আছেন।

এছাড়া ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড সদস্য মো. আলতাফ মীরকে হয়রানিমূলকভাবে পুলিশ দিয়ে ধরিয়ে দেন। পরে টাকার বিনিময়ে তাকে ছাড়ানো হয়। ২ নম্বর ওয়ার্ড সদস্য রাজ্জাক মালকে একইভাবে পুলিশ দিয়ে ধরিয়ে থানায় নিয়ে যান। থানায় ১ রাত অবস্থানের পর মোটা অংকের টাকার বিনিময়ে তাকে ছাড়িয়ে আনা হয়।

লিখিত বক্তব্যে তিনি বলেন, বর্তমান চেয়ারম্যান শুধু মামলা করেই থেমে যাননি। সেইসঙ্গে প্রতিদিনই তার সন্ত্রাসী বাহিনীদের দিয়ে ইউনিয়নে মোটরসাইকেলে মহড়া দেন এবং দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়া ইউপি সদস্যসহ সাধারণ জনগণের বাড়িতে গিয়ে হুমকি দেন।

লিখিত বক্তব্যে ৭ নং ওয়ার্ডের ইউপি সদস্য বলেন, নির্বাচিত জনপ্রতিনিধি হওয়ারর পরও চেয়াম্যানের দুর্নীতিগুলোকে প্রশ্রয় না দেয়ার জন্য চেয়ারম্যান কর্তৃক বিভিন্ন মামলা ও তার সন্ত্রাসী বাহিনীর হুমকির কারণে জনগণের কাছ থেকে অনেক দূরে থাকতে হচ্ছে। আজ আমরা এলাকা ছাড়া হয়েছি। আমাদের ব্যবসা-বাণিজ্য বন্ধের পথে।

সংবাদ সম্মেলনে তারা দাবি করেন, কাদের ফরাজীর দুর্নীতি, অপকর্ম ও মামলা-হামলা থেকে আমরা নিরীহ জনগণের জনপ্রতিনিধিরা পরিত্রাণ পেতে অইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা চাই।

সাইফ আমীন/এএম/জেআইএম

আপনার মতামত লিখুন :