রংপুরে বিএনপি নেতা বাবলা কারাগারে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০৪:৩৩ পিএম, ০২ এপ্রিল ২০১৮

নাশকতার মামলায় রংপুর মহানগর বিএনপির সহ-সভাপতি কাওছার জামান বাবলার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার দুপুরে রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান কাওছার জামান বাবলা। আদালতের বিচারক ইয়াসমিন মুক্তা শুনানি শেষে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন কোর্ট জিআরও এসআই বাবর আলী।

আদালত সূত্রে জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলার রায়ের দিন গত ৮ ফেব্রুয়ারি রংপুর মহানগর বিএনপি দলীয় কার্যালয়ে সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচির আয়োজন করে।

কর্মসূচি চলাকালে নগরীর জাহাজ কোম্পানি মোড় এলাকায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশ বাদী হয়ে কাওছার জামান বাবলাসহ শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা করে।

ওই মামলায় বাবলা হাইকোর্টে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে তাকে তিন সপ্তাহের জামিন দিয়ে নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়।

সোমবার তিনি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানালে বিচারক তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে কঠোর পুলিশি পাহারায় তাকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, কাওছার জামান বাবলা গত রসিক নির্বাচনে বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।

জিতু কবীর/এএম/পিআর

আপনার মতামত লিখুন :