রাজশাহী সার্ভে ইনস্টিটিউটের ভবন বুঝিয়ে দিলো এলজিইডি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ১৬ এপ্রিল ২০১৮

রাজশাহী ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিউটের নতুন ভবন আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করেছে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

সোমবার দুপুরে রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকারের কাছে নতুন ভবনের কাগজপত্র তুলে দেন এলজিইডির রাজশাহীর নির্বাহী প্রকৌশলী গোলাম মোস্তফা। পরে ইনস্টিটিউটের অধ্যক্ষ মাহাবুবুর রহমানের হাতে কাগজপত্র তুলে দেন চেয়ারম্যান।

এ নিয়ে জেলা পরিষদ কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন উপস্থিত ছিলেন।

সার্ভে ইনস্টিটিউট ১৮৯৮ সালে প্রতিষ্ঠিত। প্রতিষ্ঠার পর থেকেই প্রতিষ্ঠারটি রাজশাহী জেলা পরিষদের অধীনে পরিচালিত হচ্ছে। এতদিন প্রতিষ্ঠানটির কার্যক্রম চলছিল নগরীর প্রাণকেন্দ্র রাজারহাতা এলাকায়।

কিন্তু ভবনগুলো জরাজীর্ণ হয়ে পড়ায় নগরীর উপকণ্ঠ পবা উপজেলার কচুয়াতৈল এলাকায় নতুন ভবনে নিয়ে যাওয়ায় সার্ভে ইনস্টিটিটিউট।

সেখানে প্রায় তিন একর জমির ওপর নির্মাণ করা হয় পুরো ক্যাম্পাস। নির্মিত হয়েছে চারতলা অ্যাকাডেমিক কাম প্রশাসনিক ভবন, ১০০ শয্যার চারতলা ছাত্রাবাস, ৫০ শয্যার তিনতলা ছাত্রীনিবাস এবং অধ্যক্ষ ও হোস্টেল সুপারের আলাদা কোয়ার্টার।

এছাড়া তৈরি হয়েছে অভ্যন্তরীণ রাস্তা, প্রধান ফটক এবং সীমানাপ্রাচীর। এই ক্যাম্পাস তৈরিতে ব্যয় হয়েছে ২৪ কোটি টাকা। জেলা পরিষদের উদ্যোগে এ কার্যক্রম বাস্তবায়ন করেছে এলজিইডি।

অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার বলেন, দেশজুড়ে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড সার্ভে ইনস্টিটিটিউটের মাত্র দুটি। একটি কুমিল্লায় এবং অপরটি রাজশাহীতে। এটিকে ঘিরে জেলা পরিষদের দীর্ঘ পরিকল্পনা রয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, প্যানেল চেয়ারম্যান-৩ নারগিস আক্তার, সচিব খন্দকার মাহাবুবুর রহমান, রাজশাহী শিল্প ও বণিক সমিতির সভাপতি মনিরুজ্জামান মনি প্রমুখ।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস

আপনার মতামত লিখুন :