‘সরকারই ইলিয়াস আলীকে গুম করেছে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:০০ পিএম, ১৭ এপ্রিল ২০১৮
‘সরকারই ইলিয়াস আলীকে গুম করেছে’

বিএনপির তৎকালীন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি ইলিয়াস আলী গুমের অর্ধযুগপূর্ণ হয়েছে আজ। ২০১২ সালের ১৭ এপ্রিল রাজধানীর রূপসী বাংলা হোটেল থেকে বনানীর বাসায় ফেরার পথে মহাখালী সাউথ পয়েন্ট স্কুলের সামনে থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন তিনি। ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় তার ব্যবহৃত গাড়িটি উদ্ধার করে পুলিশ।

নিখোঁজের ছয় বছরেও খোঁজ মিলেনি ইলিয়াস আলীর। এদিকে মঙ্গলবার নিখোঁজের অর্ধযুগপূর্তিতে এম ইলিয়াস আলীকে দ্রুত ফিরিয়ে দেয়ার দাবিতে সিলেটে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সিলেট জেলা ও মহানগর বিএনপি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে জানায়, সরকারের মদদেই ইলিয়াস আলী গুম হয়েছে।

জেলা ও মহানগরর বিএনপি আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, জেলা বিএনপি সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপি সভাপতি নাসিম হোসাইন, সহসভাপতি ও সিসিকের প্যানেল মেয়র রেজাউল হাসান কয়স লোদী ও বিএনপি নেতা আবদুল আহাদ খান জামাল।

এ সময় বক্তারা বলেন, বর্তমান সরকারই এম ইলিয়াস আলীকে গুম করেছে। তার নেতৃত্বে টিপাই মুখ বাঁধের আন্দোলনে ভীত হয়েই দীর্ঘ ছয় বছর ধরে তাকে গুম করে রেখেছে সরকার। আর খালেদা জিয়াকে জেলে রেখে আগামী সংসদ নির্বাচনে অংশ নেবে না বিএনপি এমনটাই দাবি বক্তাদের।

এ সময় সিলেট জেলা ও মহানগর বিএনপির কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন। এরপর একই স্থানে ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ইলিয়াস আলী নিখোঁজের ছয় বছর হয়ে গেলেও সরকার এখন পর্যন্ত তার খোঁজ দিতে পারছে না। তার বিপুল জনপ্রিয়তার কারণেই সরকারের মদদে তাকে গুম করা হয়েছে। দ্রুত ইলিয়াস আলীকে সবার মাঝে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়েছেন বক্তারা।

প্রসঙ্গত, ২০১২ সালের ১৭ এপ্রিল ঢাকার বনানী থেকে গাড়িচালক আনসার আলীসহ নিখোঁজ হন বিএনপি নেতা এম ইলিয়াস আলী। এ ঘটনায় বনানী থানায় ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা জিডি করলেও দীর্ঘ ছয় বছরেও তদন্ত শেষ করতে পারেনি পুলিশ।

ছামির মাহমুদ/এএম/এমএস