দুদকের গণশুনানিতে সার্ভেয়ার বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৯:২০ পিএম, ১৭ এপ্রিল ২০১৮

রাজশাহীর বাগমারায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি চলাকালে উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মুক্তারুজ্জামানকে বরখাস্ত করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে গণশুনানি চলাকালে মঙ্গলবার তাৎক্ষণিকভাবে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

মঙ্গলবার দিনভর উপজেলা পরিষদ মিলনায়তনে দুদকের এ গণশুনানি অনুষ্ঠিত হয়। ২৬ জন ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে এ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। ওই ২৬ জন উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরের বিরুদ্ধে এসব অভিযোগ দেন।

গণশুনানিতে প্রধান অতিথি ছিলেন- দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম। এতে মডারেটর ছিলেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- দুদক পরিচালক আব্দুল আজিজ ভুঁইয়া ও মনিরুজ্জামান, রাজশাহীর পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাকিরুল ইসলাম সান্টু প্রমুখ।

গণশুনানিতে বাগমারা পল্লীবিদ্যুৎ সমিতির বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে। অভিযোগ আমলে নিয়ে কৈফিয়ত তলব করা হয় প্রতিষ্ঠানটির ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) রেজাউল করিমকে। এক মাসের মধ্যে অভিযোগ নিষ্পত্তিরও সময় বেঁধে দেয়া হয় তাকে। অন্যথায় তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত নেয়া হয় গণশুনানিতে।

গণশুনানিতে বাগমারা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসকরা নিয়মিত কর্মস্থলে না থাকা, ওষুধ সরবরাহ না করাসহ দায়িত্বরত সেবিকাদের বিরুদ্ধে রোগীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ তোলেন। সেখানে হাজির হয়ে আগামীতে এমন অভিযোগ এলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আনোয়ারুল কবির।

উপজেলা সমাজ সেবা অফিস, সাব-রেজিস্ট্রার অফিস, বাগমারা থানা, হিসাবরক্ষণ ও মাধ্যমিক শিক্ষা অফিসের বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের শুনানি হয়। গণশুনানি আদালত তাৎক্ষণিকভাবে ওই সব দপ্তরের কর্মকর্তাদের আনিত অভিযোগ দ্রুত নিষ্পত্তির নির্দেশ দেন।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস

আপনার মতামত লিখুন :