শের-ই-বাংলা মেডিকেলে ৪ দিন পানি নেই

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:২৬ পিএম, ১৭ মে ২০১৮

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গত চারদিন ধরে পানি নেই। পানি সংকটে রোগীসহ হাসপাতালের চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। রোগীর সঙ্গে থাকা লোকজনকে বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ করতে হচ্ছে।

পানি সরবরাহ বন্ধ থাকায় অস্ত্রোপচারসহ রোগীদের চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। পানি সংকটে হাসপাতালের ওয়ার্ডগুলোর শৌচাগারগুলো নোংরা হয়ে আছে। দুর্গন্ধ সর্বত্র ছড়িয়ে পড়ছে।

হাসপাতালে ভর্তি রোগীর স্বজনরা জানান, পানি না থাকায় চরম কষ্ট হচ্ছে। ব্যবহারের জন্য পুকুর থেকে পানি বয়ে নিয়ে আসতে হচ্ছে। খাবার পানির বোতল কিনতে হচ্ছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর পর্যন্ত এ হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা ১ হাজার ১৭ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, মেডিকেলে প্রতিদিন পানির প্রয়োজন দেড় লাখ গ্যালন। দুটি পাম্পের মাধ্যমে এই পানি উত্তোলন করে হাসপাতালের নিজস্ব ট্যাংকিতে রাখা হতো। সম্প্রতি পানিতে ময়লা, পোকা ও দুর্গন্ধ দেখা দেয়ায় পানির পাইপ পরিষ্কার ও মেরামতের উদ্যোগ নেয় গণপূর্ত বিভাগ। চারদিন আগে গণপূর্ত বিভাগ কাজ শুরু করে। সেই থেকেই হাসপাতালে পানি সরবারহ বন্ধ রয়েছে।

গণপূর্ত বিভাগের বরিশাল কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী রিপন কুমার রায় জানান, পানিতে ময়লা, পোকা ও দুর্গন্ধ দেখা দেয়ায় কয়েকদিন আগে পানির পাইপ পরিষ্কার ও মেরামতের কাজ শুরু হয়। পাইপ পরিষ্কারের পর হঠাৎ দুটি পাম্প বিকল হয়ে যায়। পাম্প দুটি সচল করতে জোর প্রচেষ্টা চলছে।

সাইফ আমীন/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :