বিএনপির ব্রাজিল আর আ.লীগের আর্জেন্টিনার ম্যাচে ড্র

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০২:৫৪ পিএম, ১৪ জুন ২০১৮

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী ও সাবেক মেয়র আওয়ামী লীগ নেতা বদর উদ্দিন আহমদ কামরানের মধ্যে ভিন্ন ধরনের এক লড়াই হয়েছে। তবে লড়াইয়ে কেউই কাউকে হারাতে পারেনি।

এ লড়াই আগামী ৩০ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট সিটি নির্বাচনের কোনো ভোটের লড়াই না।
বরং এটি সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠীর এক প্রীতি ম্যাচ। বুধবার মধ্যরাতের এ ম্যাচে ১-১ গোলে ড্র হয়েছে।

এই ম্যাচে ব্রাজিল দলের নেতৃত্ব দেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী আর আর্জেন্টিনা দলের নেতৃত্ব দেন সিলেট সিটির সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরান।

sylhet-Football

আজ বৃহস্পতিবার রাশিয়ায় শুরু হতে চলেছে ফুটবল বিশ্বকাপ। এই বিশ্বকাপে শিরোপার দুই প্রধান দাবিদার ব্রাজিল ও আর্জেন্টিনা। বাংলাদেশের দর্শকদের কাছেও পছন্দের শীর্ষে এই দুই দল। ফলে ক্রীড়া লেখক সমিতি, সিলেট আয়োজিত ব্রাজিল বনাম আর্জেন্টিনা সমর্থক গোষ্ঠির এই ফুটবল ম্যাচ নিয়ে নগরজুড়েই আগ্রহ তৈরি হয়েছিল।

আগ্রহের অন্যতম কারণ ৩০ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট সিটি করপোরেশন নির্বাচন। এই নির্বাচনের দুই প্রধান প্রতিদ্বন্দ্বী আরিফ ও কামরান। বিএনপির হয়ে আরিফুল হক চৌধুরী আর আওয়ামী লীগের হয়ে বদরউদ্দিন আহমদ কামরানের প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা রয়েছে। বুধবারই সিটি নির্বাচনের তফসিল ঘোষিত হয়েছে।

ভোটযুদ্ধের আগে বুধবারই ফুটবলযুদ্ধে নামেন আরিফ-কামরান। তফসিল ঘোষণার দিনই ফুটবল নিয়ে মুখোমুখি হন এই দুই প্রতিদ্বন্দ্বি রাজনীতিবিদ।

রাত ১১ টা ৫০ মিনিটে সিলেট জেলা স্টেডিয়ামে ব্রাজিল-আর্জেন্টিনার জার্সি গায়ে মুখোমুখি হয় দু’দল। মাঠে পরিচয় পর্ব শেষ করেই গ্যালারিতে বসে পুরো খেলা উপভোগ করেন বদর উদ্দিন আহমদ কামরান। তবে আরিফুল হক চৌধুরী প্রথমার্ধ পর্যন্ত মাঠে ছিলেন। ম্যাচের ট্রফি স্পন্সর করে সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন।

sylhet-Football

ব্রাজিল-আর্জেন্টিনা আর আরিফ-কামরানের এই দ্বৈরথ দেখতে মধ্যরাতেও সিলেট জেলা স্টেডিয়ামে হাজির হন কয়েকশ’ দর্শক।

খেলায় জেতেনি কেউ। আবার কেউ হারেওনি। জয় হয়েছে ফুটবলের। জয় হয়েছে সিলেটের রাজনৈতিক সম্প্রীতির।

খেলা শেষে দুই দলের অধিনায়কের হাতেই শিরোপা তুলে দেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পরিচালক ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন সেলিম।

ছামির মাহমুদ/এফএ/জেআইএম