বরিশালে ভিজিএফের ৭০০ কেজি চালসহ ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ১৪ জুন ২০১৮

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বাগধা বাজারের এক চাল ব্যবসায়ীর কাছ থেকে ভিজিএফের ৭০০ কেজি চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চাল ব্যবসায়ী মাঞ্জারুল হককে আটক আটক করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তাকে আটক করা হয়। আটক মাঞ্জারুল হক বাগধা এলাকার মৃত আলতাফ হোসেনের ছেলে।

স্থানীরা জানান, ঈদ উপলক্ষে উপজেলার ৩ নম্বর বাগধা ইউয়িনের দুস্থ ৩ হাজার ৬৪০টি পরিবারের জন্য ১০ কেজি করে ভিজিএফের চাল বরাদ্দ দেয়া হয়। বুধবার থকে ওই ইউনিয়নের ট্যাগ অফিসার ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার প্রাণ কুমার ঘটকের উপস্থিতিতে চাল বিতরণ শুরু হয়। বৃহস্পতিবার দুপুরে বাগধা বাজারের চাল ব্যবসায়ী মাঞ্জারুল হকের দোকানে খাদ্য অধিদফতর লেখা ১৪ বস্তা ভিজিএফের চাল দেখতে পান স্থানীয়রা। এ সময় তাকে জিজ্ঞেস করলে সঠিক কোনো উত্তর দিতে না পারায় চালসহ ব্যবসায়ী মাঞ্জারুল হককে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয় জনতা।

আটক মাঞ্জারুল হক জানান, ৭ নম্বর ওয়ার্ড সদস্য কালাম হাওলাদার ও শাহ আলম মেম্বরের বেয়াই ছলেমান বকতিয়ার বুধবার তার কাছে এসে ওই চাল রেখে গেছেন। তাই তিনি চাল রেখেছেন।

তবে স্থানীয়রা অভিযোগ করে বলেন, মাঞ্জারুল হক ছাড়াও চাল পাচারের ঘটনায় চেয়ারম্যান, সচিব, ট্যাগ অফিসার, মেম্বর ও আরও কয়েকজন জড়িত রয়েছেন।

আগৈলঝাড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক জানান, ১৪টি বস্তায় ৫০ কেজি করে মোট ৭০০ কেজি চাল ভিজিএফের চালসহ এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সাইফ আমীন/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :