সিলেট সিটি নির্বাচনে যেন কাদা ছোড়াছুড়ি না হয় : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৪ জুন ২০১৮

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ২০১৮ খুবই গুরুত্বপূর্ণ একটি বছর। এটি নির্বাচনী বছর। আগামী মাসেই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হয়। অনেক সময় কাদা ছোড়াছুড়িও হয়। তবে সিলেটে যেন অন্তত কাদা ছোড়াছুড়ি না হয় এ ব্যাপারে আমাদের সকলকে সচেষ্ট থাকতে হবে।

বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেট জেলা প্রশাসন আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী আরও বলেন, রমজান আমাদের সংযমের শিক্ষা দেয়। আমার প্রার্থনা থাকবে নির্বাচনের এই শিক্ষা প্রতিপালন করে আমরা যেন সুন্দর একটি নির্বাচন করতে পারি। আমরা সকলেই আশা করি প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন হবে। কারণ প্রতিদ্বন্দ্বিতা না হলে গণতন্ত্র অচল হয়ে পড়ে।

ইফতার মাহফিলে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী, সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সিলেটের বিভিন্ন পেশার বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গতকাল বুধবার (১৩ জুন) সিলেটসহ তিন সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী আগামী ৩০ জুলাই সিলেট সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে অংশ নিতে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময় ২৮ জুন। মনোনয়ন বাছাইয়ের তারিখ ১-২ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই।

ছামির মাহমুদ/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :