সেন্ট মেরীয়ান্সদের প্রাণের মেলা ২২ জুন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক চবি
প্রকাশিত: ০২:০৪ পিএম, ১৮ জুন ২০১৮

প্রাণের টানে, স্মৃতির টানে আগামী ২২ জুন (শুক্রবার) একত্রিত হতে যাচ্ছেন সেন্ট মেরীয়ান্সরা। বন্দর নগরী চট্টগ্রামের ঐতিহ্যবাহী সেন্ট মেরীস স্কুলের ঈদ পুনর্মিলনী উৎসব উপলক্ষে এই সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। দিনব্যাপী এই উৎসবে প্রায় ১ হাজারের অধিক প্রাক্তন-বর্তমান শিক্ষক শিক্ষার্থী অংশ নেবেন।

পুরো এই আয়োজনে অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের শীর্ষস্থানীয় জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম।

আয়োজক সূত্রে জানা গেছে, দুই পর্বে অনুষ্ঠিত হবে পুনর্মিলনী উৎসব। দিনের প্রথম পর্ব অনুষ্ঠিত হবে স্কুল প্রাঙ্গণে। জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের পর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে মূল উৎসবের। এরপরই বের করা হবে বর্ণাঢ্য র্যালি। এছাড়াও থাকছে আলোচনা সভা, স্মৃতিচারণ, সম্মাননা প্রদান ও বর্তমান শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

উৎসবের দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে। এতে মধ্যাহ্নভোজ শেষে স্কুল ডকুমেন্টারি প্রদর্শনী ও এক্স মেরীয়ান্সদের সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় ব্যান্ড এবং ডিজে পরিবেশনার মধ্য দিয়ে পর্দা নামবে প্রাণের মিলনমেলার।

উল্লেখ্য, ১৯ জুন থেকে স্কুল প্রাঙ্গণে আলপনা ও ২০ জুন সন্ধ্যায় ফানুশ ওড়ানো হবে। যেখানে এক্স মেরীয়ান্সরা স্বতঃস্ফুর্তভাবে অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

আবদুল্লাহ রাকীব/এফএ/জেআইএম

আপনার মতামত লিখুন :