সিসিক নির্বাচন : আ.লীগের মনোনয়ন কিনলেন মাহিউদ্দিন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৬:৪৮ পিএম, ২০ জুন ২০১৮ | আপডেট: ০৬:৪৯ পিএম, ২০ জুন ২০১৮

সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন কিনেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মাহিউদ্দিন আহমদ সেলিম। আওয়ামী লীগের কোনো স্তরের কর্মী না হয়েও সেলিমের হঠাৎ দলীয় মনোনয়ন ক্রয় নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্য দেখা দিয়েছে।

আগামী ৩০ জুলাই এ নির্বাচন অনুষ্ঠিত হবে। বুধবার রাজধানী ঢাকায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কিনেন তিনি।

মাহিউদ্দিন আহমদ সেলিম একজন ব্যবসায়ী এবং ক্রীড়া সংগঠক। সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে মেয়র পদে নির্বাচনের লক্ষ্যে বিগত কয়েক বছর ধরেই তৎপরতা চালাচ্ছেন তিনি। চেষ্টা করেছেন আওয়ামী লীগের হাইকমান্ডের সুদৃষ্টি পাওয়ার। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের ঘনিষ্ঠজন হিসেবে সিলেটে পরিচিত মাহিউদ্দিন আহমদ সেলিম।

মনোনয়ন ফরম ক্রয় প্রসঙ্গে মাহিউদ্দিন আহমদ সেলিম বলেন, আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে আমি নৌকা প্রতীক নিয়ে সিটি নির্বাচন করতে প্রস্তুত আছি। দলীয় মনোনয়ন না পেলে আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবো না।

তিনি বলেন, দেশে-বিদেশে বসবাসরত আওয়ামী লীগের নেতাকর্মী, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষিরা আমাকে নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে উদ্বুদ্ধ করেছেন। তাদের অনুরোধেই আমি মনোনয়নপত্র সংগ্রহ করেছি।

যদিও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মাঝে মূল আলোচনায় আছেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক ফয়জুল আনোয়ার আলওয়ার এবং শিক্ষা বিষয়ক সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ।

দলীয় নেতাদের বাইরে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহিউদ্দিন আহমদ সেলিম।

এদিকে গত ১৮ জুন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। ২১ জুনের মধ্যেই মনোনয়ন ফরম কিনে তা মনোনয়ন বোর্ডে জমা দিতে হবে। ২২ জুন প্রত্যাশীদের তালিকা থেকে সবদিক বিবেচনা করে সিটি নির্বাচনে প্রার্থী ঘোষণা করবে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

ছামির মাহমুদ/আরএআর/জেআইএম