ডিজিটাল যুগে প্রবেশ করলো রামেবি অধিভুক্ত মেডিকেল প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৯:৫৪ পিএম, ২৩ জুন ২০১৮ | আপডেট: ০৯:৫৫ পিএম, ২৩ জুন ২০১৮

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য প্রফেসর ডা. মাসুম হাবিব বলেছেন, আজ থেকে রামেবি অধিভুক্ত মেডিকেল প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টরা ডিজিটাল যুগে প্রবেশ করলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে স্বচ্ছ ও জবাবদিহিমূলক কর্মকাণ্ড পরিচালনায় প্রতিশ্রুতিবদ্ধ।

শনিবার রামেবির অস্থায়ী কার্যালয়ের সভাকক্ষে অধিভুক্ত সকল সরকারি ও বেসরকারি নার্সিং কলেজ এবং হেলথ ইনস্টিটিউটের শিক্ষার্থীদের অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রম ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রথম অনলাইনের মাধ্যমে মেডিকেল স্টুডেন্ট রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হলো। এখন থেকে অধিভুক্ত সকল মেডিকেল কলেজসহ অধিভুক্ত সকল প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, পরীক্ষার ফরমপূরণসহ অন্যান্য সকল কার্যক্রম যে কোনো জায়গা থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট rmu.edu.bd ব্রাউজ করে সম্পন্ন করতে পারবেন।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন সেকশন অফিসার রাশেদুল ইসলাম। সঞ্চালনা করেন সেকশন অফিসার জামাল উদ্দীন। উদ্বোধনী অনুষ্ঠানে রাজ আইটি সলিউশনসের ম্যানেজিং ডাইরেক্টর আখতারুজ্জামান মাসুদ ও চিফ কমার্শিয়াল অফিসার মারুফ আহমেদ উপস্থিত ছিলেন।

পরে তারা অধিভুক্ত প্রতিষ্ঠানসমূহের একাডেমিক শাখার সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এবং একজন প্রতিনিধিসহ দুইজন করে কর্মকর্তাকে অনলাইন রেজিস্ট্রেশন-সংক্রান্ত বিষয়ে হাতে কলমে দিনব্যাপী প্রশিক্ষণ প্রদান করেন।

ফেরদৌস সিদ্দিকী/বিএ/জেআইএম