বরিশালে প্রার্থিতা ফিরে পেলেন জাপার বিদ্রোহী মেয়র প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৩ জুলাই ২০১৮

বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে জাতীয় পার্টির বিদ্রোহী (স্বতন্ত্র) মেয়র প্রার্থী দলটির সদর উপজেলার সভাপতি বশির আহম্মেদ ঝুনু উচ্চ আদালতের নির্দেশে প্রার্থিতা ফিরে পেয়েছেন।

হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগির হুসাইন ও মোহাম্মদ ইকবাল কবিরের সমন্বয় গঠিত বেঞ্চ বুধবার এ আদেশ দিয়েছেন। বশির আহম্মেদ ঝুনুর প্রার্থিতা ফিরে পাওয়ায় বিসিসি নির্বাচনে এখন মেয়র প্রার্থীর সংখ্যা হলো ৭ জন।

মনোনয়নপত্র দাখিল করার সময় স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ৩০০ জন ভোটারের স্বাক্ষর সংবলিত তালিকা দিতে হয়। পাঁচজন ভোটারকে নির্বাচিত করে তা যাচাই-বাছাই কমিটিতে দেন। রিটার্নিং কর্মকর্তা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে একজন ভোটারকে না পাওয়ায় মনোনয়নপত্র বাতিল করেন।

এ সিদ্ধান্তের বিরুদ্ধে বশির আহম্মেদ ঝুনু বরিশাল বিভাগীয় কমিশনার কার্যালয়ে আপিল করলে সেখানেও রিটানিং কর্মকর্তার আদেশ বহাল রাখা হয়। পরে তিনি উচ্চ আদালতে রিট করেন।

বিসিসি নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. হেলাল উদ্দিন বলেন, বশির আহম্মেদ ঝুনুর প্রার্থিতা বহাল রাখার জন্য উচ্চ আদালত থেকে আদেশ দেয়া হয়েছে। আদালতের আদেশের কাগজপত্র তারা পেয়েছেন। তাকে প্রতীক বরাদ্দ দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

সাইফ আমীন/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :