‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৩:৫৪ পিএম, ১৫ জুলাই ২০১৮

‘আমি ডিজির লোক, আমাকে ভয় দেখিয়ে লাভ নেই, আমাকে কেউ কিছু করতে পারবে না। আমি ফরিদপুর-১ আসনের এমপি আব্দুর রহমানের ছোট ভাই এবং তার রুমমেট।’এভাবেই কথা বলেছেন ফরিদপুরের মধুখালী উপজেলায় সদ্য যোগদানকৃত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মো. কামরুজ্জামান। তার এমন কর্মকাণ্ডে নাখোশ উপজেলার শিক্ষকরা। 

শিক্ষকদের সঙ্গে অসদাচারণ করার অভিযোগে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও বেশ কিছু সহকারী শিক্ষক তার বিরদ্ধে বিক্ষোভ করেছেন। রোববার বেলা ১১টার দিকে মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের নেতৃত্বে শিক্ষকদের একটি প্রতিনিধি দল শেখ কামরুজ্জামানের সঙ্গে দেখা করতে গেলে অসৌজন্যমূলক আচরণ করার কারণে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন শিক্ষক নেতৃবৃন্দ।

বিক্ষোভ সমাবেশ বক্তব্য রাখেন- সংগঠনের সাবেক সভাপতি রবীন্দ্রনাথ গুহ, বর্তমান সভাপতি মো. নাজির হোসেন মৃধা, সাধারণ সম্পাদক রজব আলী মোল্যা, বাংলাদেশ শিক্ষক সমিতি মধুখালী শাখার সাধারণ সম্পাদক মো. কবিরুল আলম, মধুখালী মাদরাসা শিক্ষক সমিতিরি সাধারণ সম্পাদক মাওলানা আলিমুজ্জামান প্রমুখ। এ সময় উপজেলার সকল মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও মাদরাসার প্রধানগণ উপস্থিত ছিলেন। 

এ সময় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এক সপ্তাহের মধ্যে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ কামরুজ্জামানকে দ্রুত বদলীর দাবি জানায় বিক্ষুব্ধ শিক্ষকবৃন্দ। পরে তারা উপজেলা চেয়ারম্যান মো. আজিজুর রহমান মোল্লার সঙ্গে দেখা করেন এবং বিষয়টি তাকে অবহিত করেন। 

এ বিষয়ে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মো.কামরুজ্জামান বলেন, এ রকম ঘটনা ঘটবে আমি বুঝতে পারিনি। তবে আমার এখানে চাকরি করা সম্ভব না।

আরএ/আরআইপি