লঞ্চ থেকে যাত্রী ওঠানোর সময় উল্টে গেল স্পিডবোট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ১০ আগস্ট ২০১৮

মাদারীপুরের শিবচরে কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ পথে পদ্মা নদীতে লঞ্চের পেছন থেকে যাত্রী ওঠানোর সময় ১২ জন যাত্রী নিয়ে একটি স্পিডবোট উল্টে যাওয়ার খবর পাওয়া গেছে। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। তবে দুর্ঘটনার পরপরই কাঁঠালবাড়ী ঘাট থেকে দুইটি স্পিডবোট ছুটে গিয়ে ডুবে যাওয়া স্পিডবোটের সকল যাত্রীকে উদ্ধার করে।

কাঁঠালবাড়ী ঘাট কর্তৃপক্ষ জানায়, এ ঘটনায় কোনো যাত্রী হতাহত বা নিখোঁজ হওয়ার খবর পাওয়া যায়নি। দুর্ঘটনার পরপরই দুইটি স্পিডবোট ছুটে গিয়ে ডুবে যাওয়া স্পিডবোটের যাত্রীদের উদ্ধার করে। এদের মধ্যে চার-পাঁচজন সামান্য আহত হয়েছেন। দুর্ঘটনাটি ঘাটের কাছাকাছি হওয়াতে সকল যাত্রীকেই উদ্ধার করা সম্ভব হয়েছে।

উল্টে যাওয়া স্পিডবোটের যাত্রী রাকিব হাওলাদার জানান, বেলা সাড়ে ১১টার কাঁঠালবাড়ি ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশ্যে যাওয়ার জন্য লঞ্চের পেছন থেকে যাত্রী ওঠাতে শুরু করে স্পিডবোটটি। স্পিডবোটে প্রায় ১২জন যাত্রী ছিল। এরা সবাই লঞ্চে টিকিট করে মাওয়া রওয়ানা দেয় কিন্তু সময় বাঁচাতে ও স্পিডবোটের ভাড়া কম পেয়ে বোটে ওঠেন। কিন্তু লঞ্চের পেছনে ঘূর্ণি স্রোতে পরে বোটটি নদীর মধ্যে উল্টে যায়। দুর্ঘটনার পরপরই কাঁঠালবাড়ী ঘাট থেকে দুইটি স্পিডবোট ছুটে এসে যাত্রীদের উদ্ধার করে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান আহমেদ জানান, মাঝে মধ্যেই লঞ্চের পেছন থেকে যাত্রী ওঠানোর ব্যাপারে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেয়া হয়।

এ কে এম নাসিরুল হক/আরএআর/পিআর