মেয়র আরিফুলকে কামরানের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৫:০২ এএম, ১২ আগস্ট ২০১৮

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীকে অভিনন্দ জানিয়েছেন বদরউদ্দিন আহমদ কামরান। তিনি আওয়ামী লীগের নৌকা প্রতীকে মেয়র পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন।

শনিবার রাতে নিজের ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে কামরান এ অভিনন্দন জানান।

ফেসবুকে তিনি লিখেছেন, ‌'আমি গভীরভাবে কৃতজ্ঞতা জানাই বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী, আমাদের রাজনৈতিক অভিভাবক, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা, বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মাননীয় মন্ত্রী জননেতা ওবায়দুল কাদের এমপির প্রতি।'

'পাশাপাশি উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষ্যে কাজ করায় আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ, সদস্য ও কর্মীবৃন্দ, শুভাকাঙ্ক্ষী, শুভানুধ্যায়ীসহ সর্বস্তরের সম্মানিত নগরবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই।'

‌'নির্বাচনে বিজয়ী মেয়র, কাউন্সিলরবৃন্দ এবং সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলরবৃন্দদের জানাই অভিনন্দন।'

তিনি আরও লিখেন, 'উৎসবমুখর পরিবেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন সম্পন্ন হওয়ায় নির্বাচন কমিশন, রিটার্নিং কর্মকর্তা, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারী, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী সংস্থাগুলো, জাতীয় ও স্থানীয় ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকদবৃন্দকে ধন্যবাদ ও আন্তরিক অভিনন্দন জানাই।'

‌'আনন্দঘন পরিবেশে সম্মানিত নগরবাসী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। আমি সবসময় সিলেটবাসীর সুখে দুঃখে, আনন্দ বেদনায় মিলেমিশে কাজ করেছি। প্রতিটি মুহূর্তে প্রিয় সিলেটবাসীর পাশে ছিলাম। সিলেট নগরের যেকোনো প্রয়োজনে অতীতের মতো আমি ভবিষ্যতেও পাশে থাকব। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি আমার প্রাণপ্রিয় সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের জেলা ও মহানগরের সকল পর্যায়ের নেতৃবৃন্দ, সদস্যবৃন্দসহ সিলেটের সর্বস্তরের মানুষ আমার পাশে থাকবেন। আমৃত্যু আমি আমার প্রিয় সিলেট ও সম্মানিত সিলেটবাসীর সেবায় নিজেকে নিয়োজিত রাখব। মহান সৃষ্টিকর্তার কাছে আপনাদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।'

শনিবার বদর উদ্দিন আহমদ কামরানকে ৬ হাজার ২০১ ভোটে হারিয়ে বেসরকারিভাবে সিলেটের নগরপিতা নির্বাচিত হন আরিফুল হক চৌধুরী।

স্থগিত হওয়া দুটি কেন্দ্রের ভোট গণনা শেষে শনিবার আরিফুল হককে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত ঘোষণা করেন সিলেট আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান।

মোট ১৩৪টি কেন্দ্রের মধ্যে স্থগিত হওয়া ২৪ নম্বর ওয়ার্ডের গাজী বোরহান উদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ২৭ নম্বর ওয়ার্ডের হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে শনিবার শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হয়।

স্থগিত গাজী বোরহানউদ্দিন গরম দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় ও হবিনন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ১০২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পেয়েছেন ৫২৭ ভোট।

সব মিলিয়ে বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী আরিফুল হক চৌধুরী ৯২ হাজার ৫৯৮ ভোট পেয়ে পুনরায় মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পান ৮৬ হাজার ৩৯৭ ভোট।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে অনিয়মের কারণে এই দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। বাকি ১৩২টি কেন্দ্রের ঘোষিত ফলাফলে আরিফুল হক চৌধুরী ধানের শীষ প্রতীকে পান ৯০ হাজার ৪৯৬ ভোট। আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান পান ৮৫ হাজার ৮৭০ ভোট।

১৩২ কেন্দ্রের ফলাফলে ৪ হাজার ৬২৬ ভোটে আরিফুল হক চৌধুরী এগিয়ে থাকলেও এই দুই কেন্দ্রে মোট ৪ হাজার ৭৮৭ ভোটার থাকায় কাউকে মেয়র ঘোষণা করেনি নির্বাচন কমিশন। ফলে কেন্দ্র দুটিতে আজ পুনরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

 ছামির মাহমুদ/জেডএ

আপনার মতামত লিখুন :