মানুষের সঙ্গে বঙ্গবন্ধুর মতো ব্যবহার করতে হবে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ১৮ আগস্ট ২০১৮

বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান বলেছেন, যারা বঙ্গবন্ধুকে হেয় করেন, কটুক্তি করেন তারা সব স্বাধীনতা বিরোধী। কিন্তু তারা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা পড়ে শেষ করেছেন। এ জন্য তারা জানেন কোথায় কোথায় আওয়ামী লীগকে ঘায়েল করতে হবে। একইভাবে তারা ব্যাপক পড়াশুনা করে বিসিএস এ লিখিত এবং মৌখিক পরীক্ষায় ভালো করার কারণে সরকারি চাকুরি নিয়ে সারাদেশে ছড়িয়ে পড়ছেন। আর এদের সঙ্গে করেই বিরোধীরা ভালোভাবে ষড়যন্ত্র করতে পারছে। ওদের রুখতে হলে ভালোভাবে পড়াশুনা করতে হবে।

শনিবার দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, নতুন প্রজন্মের যারা বঙ্গবন্ধুকে দেখে নাই তাদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে পড়াশুনা করতে হবে, বঙ্গবন্ধুর জীবনধারা, তার আদর্শ অনুসরণ করতে হবে। মানুষের সঙ্গে বঙ্গবন্ধুর মতো ব্যবহার করতে হবে।

এ সময় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান আরও বলেন, পাবিপ্রবির উন্নয়নে বরাদ্দ ৪৮০ কোটি টাকার একটি প্রকল্প খুব শিগগিরই এনেকে উঠবে। প্রধানমন্ত্রী বলেছেন এসব কাজ নিয়ে কোনো বাধা বা ঝামেলা হলে এসব কাজ করার দায়িত্ব সেনাবাহিনীকে দেবে সরকার। আমার বিশ্ববিদ্যালয়ের এমন একটি প্রকল্পের কাজ সেনাবাহিনীকে দেয়া হয়েছে।

পাবিপ্রবির ভিসি প্রফেসর ড. রোস্তম আলীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- সাবেক দুদক কমিশনার মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপ্পু, পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনার জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন, পাবিপ্রবির প্রোভিসি প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ার খসরু পারভেজ।

একে জামান/আরএ/এমএস

আপনার মতামত লিখুন :