‘সার্টিফিকেট নয়, আলোকিত মানুষ হবার শিক্ষা নিতে হবে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নোয়াখালী
প্রকাশিত: ০৬:০০ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৮

প্রধান বিচাপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, বিশ্বায়নের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির সকল শাখায় দক্ষতা অর্জন করতে হবে। শুধু সার্টিফিকেট সর্বস্ব শিক্ষা নয়, আলোকিত মানুষ হবার শিক্ষা নিতে হবে।

শনিবার দুপুরে নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের ভাটিরটেকে ড. বশির আহমেদ কলেজের গরিব ও মেধাবী ছাত্রছাত্রীদের বৃত্তি প্রদান, নবীণ বরণ ও কলেজের দ্বিতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, মানব সভ্যতার অগ্রগতি নির্ভর করে শিক্ষা তথা জ্ঞান বিজ্ঞানের ওপর। শিক্ষা উন্মোচন ঘটনায় নবদিগন্তের মানুষকে সচেতন করায় তার দায়-দায়িত্ব সম্পর্কে। শিক্ষা মানুষের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটায়, জ্ঞানের পরিধিকে বাড়িয়ে দেয়। স্কুল-কলেজ হচ্ছে জ্ঞান অন্বেষনের আলোকবর্তিকা। আর শিক্ষকরা হচ্ছেন মানুষ গড়ার কারিগর। তাদের গভীর জ্ঞান, আদর্শ ও জীবন যাত্রা শিক্ষার্থীদের জন্য রোল মডেল। গুণগত শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে মানবিক গুণাবলিতে সমৃদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

কলেজের অধ্যক্ষ ব্যারিস্টার শাহীন মিরাজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বিচারপতি আশরাফুল কামাল, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম অহিদুজ্জামান, প্রাইম এশিয়া ইউনিভার্সিটির উপাচার্য ড. প্রফেসর আবদুল হান্নান, সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম (বাবলী), সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী আবদুল বাসেত মজুমদার, কলেজের প্রতিষ্ঠাতা সুপ্রীম কোর্ট বারের সাবেক সাধারণ সম্পাদক ড. বশির আহমেদ প্রমুখ।

মিজানুর রহমান/আরএ/জেআইএম

আপনার মতামত লিখুন :