অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ঘর নির্মাণ করে দেবে চসিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৮

চট্টগ্রাম নগরের আসকারদিঘীর পাড়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৩ পরিবারকে ঘর নির্মাণ করে দেবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এছাড়া আগুনে ক্ষতিগ্রস্ত সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় লোকনাথ ধাম সংস্কারের প্রতিশ্রুতি দিয়েছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শনিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে সিটি মেয়র এসব ঘোষণা দেন।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন অগ্নিদুর্গতদের উদ্দেশ্যে বলেন, ‘আসকারদিঘীর পাড়ে অগ্নিকাণ্ডের ঘটনার ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ১টি করে গৃহ নির্মাণ করে দেয়া হবে। পাশাপাশি ক্ষতিগ্রস্ত লোকনাথ মন্দিরটিও নির্মাণ করা হবে। দুর্গত পরিবারগুলো এখন যেহেতু খোলা আকাশের নিচে মানবেতর দিনযাপন করছে সেক্ষেত্রে মানবিক দিক বিবেচনায় আগামীকাল থেকে গৃহ নির্মাণের কাজ শুরু করবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন।’

এ সময় জামালখাল ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমন ক্ষতিগ্রস্তদেরকে ১৫ দিনের খাওয়ার ব্যবস্থা এবং প্রতি পরিবারকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদানের ঘোষণা দেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) নগরের আসকারদিঘীর পশ্চিম পাড়ে লোকনাথ মন্দিরের পাশে অগ্নিকাণ্ডে ১৩টি আধাপাকা ঘর সম্পূর্ণ পুড়ে যায়। এ সময় মন্দিরের ভেতরে ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে হিসাবরক্ষক অরুণ ভট্টাচার্য নিহত হন।

ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে মেয়রের সঙ্গে উপস্থিত ছিলেন- নগর আওয়ামী লীগ নেতা চন্দন ধর, মসিউর রহমান, মানস রক্ষিত, দেবাশীষ গুহ বুলবুল, অমল মিত্র, টিংকু বড়ুয়া, চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, গিয়াস উদ্দিন, মোরশেদ আকতার, সাবের আহমদ, লুৎফুন্নেসা দোভাষ বেবী, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আবুল হাশেম বাবুল, সাধারণ সম্পাদক মোরশেদুল আলম, সমাজসেবক হাজী শাহাবুদ্দিন প্রমুখ।

এমআরএম/জেআইএম