ভোটার তালিকায় ১৪ বছর আগে মৃত ব্যক্তির নাম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ময়মনসিংহ
প্রকাশিত: ০৯:২১ এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উচাখিলা উচ্চ মাধ্যমিক স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির নির্বাচনে বাংলার পরিবর্তে ইংরেজিতে ভোটার তালিকা প্রকাশ করেছেন অধ্যক্ষ। সাধারণ অভিভাবকরা যাতে তালিকা পড়ে বুঝতে না পারে সেজন্যই কলেজ অধ্যক্ষ এমনটা করেছেন বলে অভিযোগ উঠেছে।

এছাড়া নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন এমন অভিভাবকদের ভোটার তালিকায় নাম অন্তর্ভুক্ত করা হয়নি। এমনকি চরআলগী গ্রামের অভিভাবক কাজল আক্তারকে ভোটার না করে ১৪ বছর আগে মারা যাওয়া তার স্বামী শামছুল হককে ভোটার করা হয়েছে।

এসব অনিয়মের কারণে নির্বাচনী কার্যক্রম বাতিল চেয়ে কাজী মোশাররফ হোসেনসহ ৫ জন বাদী হয়ে ১২ সেপ্টেম্বর ঈশ্বরগঞ্জ সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেছেন।

১৩ সেপ্টেম্বর আদালত অধ্যক্ষ, সভাপতি, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, বিদ্যালয় পরিদর্শক ও মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে ১৪ দিনের মধ্যে এর কারণ দর্শানোর নিদের্শ দিয়েছেন।

তবে নূরুল হক ও হেলাল উদ্দিন নামে দুই প্রার্থী জানান, অধ্যক্ষ তাদের বলেছেন আপনারা নির্বাচনী প্রচারণা চালিয়ে যান। মামলা কোনো বিষয় নয়। সঠিক সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।

উচাখিলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ারুল হাসান খান সেলিম বলেন, বাংলা ভাষার জন্য ১৯৫২ সালে দেশের মানুষ রক্ত দিয়েছে। সে ভাষার প্রতি শ্রদ্ধা না দেখিয়ে গ্রামের সাধারণ মানুষ যেন বুঝতে না পারে সেই হীন উদ্দেশ্যে ইংরেজিতে ভোটার তালিকা দেয়া হয়েছে।

এফএ/এমএস

আপনার মতামত লিখুন :