সাভারে ফুটবল টুর্নামেন্টের ফাইনালে সংঘর্ষ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৯:০৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৮

সাভারে জাতির জনক বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব ও পুলিশ সদস্যরা লাঠিচার্জ করেছেন। এতে আহত হয়েছেন অন্তত ১০ জন। শনিবার বিকেলে সাভার অধর চন্দ্র বিদ্যালয় মাঠে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

আশুলিয়া ইউনিয়ন ফুটবল দল ও সাভার পৌরসভা ফুটবল দলের মধ্যে ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হচ্ছিল।

খেলার দ্বিতীয়ার্ধে রেফারির প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ তুলে তার ওপর হামলা চালায় আশুলিয়া ইউনিয়ন ফুটবল দলের খেলোয়াড়রা। এ সময় তাদের সমর্থকরাও এতে যোগ দিয়ে রেফারিকে লাঞ্ছিত করতে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে র‌্যাব ও পুলিশ সদস্যরা লাঠিচার্জ করে রেফারিকে উদ্ধার করেন। এতে আহত হন অন্তত ১০ জন। সংঘর্ষ চলাকালীন খেলা বন্ধ হয়ে যায়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর আয়োজকরা অবশিষ্ট সময়ের খেলা শুরু করার চেষ্টা করলেও আশুলিয়া ইউনিয়ন ফুটবল দল খেলতে অস্বীকৃতি জানায়। নির্ধারিত সময় শেষে ১-০ গোলে এগিয়ে থাকায় সাভার পৌরসভা দলকে বিজয়ী ঘোষণা করেন রেফারি।

savar02

তবে সংঘর্ষের পর পুরস্কার বিতরণ না করেই প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা সংসদ সদস্য ডা. এনামুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার শেখ রাসেলসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরা মাঠ ত্যাগ করেন।

এদিকে আশুলিয়া ফুটবল দলের খেলোয়ার ও সমর্থকরা অভিযোগ করেন, খেলার শুরু থেকে রেফারি সাভার পৌরসভা দলের প্রতি পক্ষপাতিত্ব করছিলেন। এর ফলে খেলার প্রথমার্ধে আশুলিয়া দলের ডি বক্সের ভেতরে তিনি একটি পক্ষপাতিত্ব মূলক পেনাল্টি ঘোষণা করেন। এতেই একটি গোল করে এগিয়ে যায় সাভার পৌরসভা দল।

সাভার মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আওয়াল জানান, খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আল-মামুন/আরএআর/জেআইএম

আপনার মতামত লিখুন :