খুলনায় ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৫:৩১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৮

মাত্র ১৭ দিন মেয়াদ বাকী থাকতে অছাত্র-মাদক ব্যবসায়ীদের দিয়ে খুলনা মহানগর, চারটি থানা ও একটি কলেজ শাখা ছাত্রদলের কমিটি ঘোষণা করা হয়েছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই কমিটি বাতিল করে গঠনতন্ত্র মোতাবেক কমিটি গঠন না করলে শীর্ষ নেতাদের কাছে অভিযোগ দাখিল, মানববন্ধন ও অনশনসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে পদ বঞ্চিত ছাত্রনেতারা। তারা এই কমিটিকে অবৈধ দাবি করে তা প্রত্যাখ্যান এবং পাল্টা কমিটি গঠন করে প্রতিরোধ করার ঘোষণাও দেন।

রোববার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে পদ বঞ্চিত নেতাদের পক্ষে খুলনা মহানগর ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম লিখিত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, ২০১৬ সালের ১৩ অক্টোবর খুলনা মহানগর ছাত্রদলের আংশিক কমিটি গঠন করা হয়। দুই বছর মেয়াদী ওই কমিটি পরিপূর্ণ রূপ পায় ২০১৮ সালের ১৩ সেপ্টেম্বর। সংগঠনের গঠনতন্ত্র মোতাবেক এই কমিটির মাত্র ১৫-১৬ দিন মেয়াদ আছে। আমরা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ত্যাগী নেতা-কর্মীরা এই কমিটি গঠন প্রক্রিয়ায় হতবাক ও বিস্মিত হয়েছিল। অছাত্র, মাদক বিক্রেতাসহ একাধিক মামলার আসামিদের উক্ত কমিটিতে স্থান দেয়া হয়। অর্থের বিনিময়ে অসাংগঠনিক পন্থায় তৃণমূলের মতামতকে উপেক্ষা করে সকলের অগচরে এই কমিটি গঠন করা হয়েছে বলেও দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- মো. শহিদুল ইসলাম বাবু, মারুফুর রহিম দিপু, সৈয়দ মো. তানভির আহমেদ, মো. জসিম খান, আসলাম হোসেন রনি প্রমুখ।

আলমগীর হান্নান/আরএ/পিআর

আপনার মতামত লিখুন :