শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে শুকরিয়া মিছিল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৫:১০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০১৮

কওমি মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসের (তাকমিল) সনদকে মাস্টার্স ডিগ্রির (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান দিয়ে জাতীয় সংসদে বিল পাস করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে খুলনায় শুকরিয়া মিছিল করেছেন মাদরাসার শিক্ষক ও ছাত্ররা।

রোববার দুপুরে নগরীর জামেয়া মিল্লিয়া আরাবিয়া খাদেমুল ইসলাম মাদরাসা ও এতিমখানা এ শুকরিয়া মিছিলের আয়োজন করে। মিছিলটি মাদরাসা থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ শেষে পুনরায় মাদরাসায় গিয়ে দোয়া আদায়ের মাধ্যমে শেষ হয়।

শুকরিয়া মিছিলে শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। শুকরিয়া মিছিলের আগে মাদরাসার সভাকক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সভায় সভাপতিত্ব করেন মাদরাসার অধ্যক্ষ হজরত মাওলানা শেখ আব্দুল্লাহ। সভায় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ইসলাম প্রিয় প্রধানমন্ত্রী। তিনি কওমি মাদরাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাসিসের (তাকমিল) সনদকে মাস্টার্স ডিগ্রির সমমান দিয়ে মাদরাসা শিক্ষাকে স্বীকৃত দিয়েছেন। তার সরকারের আমলে দেশ শিক্ষা ও অর্থনৈতিক ক্ষেত্রসহ সামগ্রিকভাবে এগিয়ে যাচ্ছে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়।

সভায় বক্তব্য দেন- শায়খুল হাদিস মাওলানা আজমল আলী, মুহাদ্দিস মাওলানা শাহাদাত হুসাইন ও মাওলানা ছরোয়ার হুসাইন, মাদরাসার শিক্ষাসচিব ও প্রবীণ মুহাদ্দিস মাওলানা মাহফুজুর রহমান, মাদরাসার সহকারী শিক্ষাসচিব মাওলানা মাজহারুল ইসলম, আলেমে দিন মুফতি মাসুম বিল্লাহ, প্রধান মুফতি মাওলানা জাহাঙ্গীর হুসাইন ও মুফতি সাঈদ হুসাইন প্রমুখ।

আলমগীর হান্নান/এএম/জেআইএম