অতিরিক্ত ভাড়া নেয়ায় বিমানকে ৬০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ০৩ অক্টোবর ২০১৮

ওমরাহ পালনে যাওয়া যাত্রীদের কাছ থেকে অবৈধভাবে অতিরিক্ত ভাড়া ও ট্যাক্স আদায়ের অভিযোগে বাংলাদেশ বিমানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আমিনুর রহমান ফাহিম নামের এক যাত্রীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ৬ দফা শুনানি শেষে আজ বুধবার (০৩ অক্টোবর) বিকেলে এ রায় দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. ফয়েজ উল্যাহ।

তিনি জাগো নিউজকে জানান, ওমরাহ হজ পালনে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের জেদ্দাগামী সিলেট নগরের বাদাম বাগিচা এলাকার ৪ যাত্রীর কাছ থেকে অতিরিক্ত ভাড়া ও ইউটি ট্যাক্স আদায়ের অভিযোগে বিমানকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে এই জরিমানা প্রদান করতে হবে।

অভিযোগকারী আমিনুর রহমান ফাহিম জানান, গত ৭ জানুয়ারি পরিবারের ৪ সদস্যকে নিয়ে তিনি ওমরাহ পালনে জেদ্দা যাওয়ার উদ্দেশে সিলেট এমএজি ওসমানী আর্ন্তজাতিক বিমানবন্দরে যান। আগে থেকেই অনলাইনে তাদের বিমানের টিকিট কেনা ছিল।বিমানবন্দরে যাওয়ার পর তাদের ওমরাহ পালনে যেতে হলে প্রতি টিকিট বাবদ বাড়তি আরও ১১ হাজার ৪৩১ টাকা দিতে বলা হয়। বাধ্য হয়ে তারা ৪ টিকিটের জন্য বাড়তি ৪৫ হাজার ৭২৪ টাকা প্রদান করেন। এছাড়া ওমরাহ যাত্রীদের জন্য সরকার ট্র্যাভেল ট্যাক্স ও ইউটি ট্যাক্স মওকুফ করলেও বিমান কর্তৃপক্ষ তাদের কাছ থেকে এসব বাবদ ১২ হাজার হাজার টাকা আদায় করে।

এসব অভিযোগে ওমরাহ পালন শেষে দেশে ফিরে গত ২৫ ফেব্রুয়ারি ভোক্তা অধিকার অধিদপ্তর, সিলেট কার্যালয়ে লিখিত অভিযোগ করেন ফাহিম। ওই অভিযোগের শুনানি শেষে বুধবার বিমানকে জরিমানা করা হয়।

ছামির মাহমুদ/এমএএস/এমএস