বিএনপি অফিসের তালা খুলতে দেয়নি পুলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৫:২২ পিএম, ১১ অক্টোবর ২০১৮

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় রাজনৈতিক ও প্রতিহিংসার উল্লেখ করে রায় প্রত্যাখ্যান করে সারাদেশে সাতদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এলাকা ঠাকুরগাঁওয়ে প্রথমদিনের মতো বিক্ষোভ কর্মসূচি করতে চেয়েছিল জেলা বিএনপি। কিন্তু ব্যর্থ হলেন তারা। কারণ বিএনপি অফিসের তালা খুলতে দেয়নি পুলিশ।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও বিএনপির আয়োজনে বিএনপি অফিসের সামনে এ কর্মসূচি করতে চেয়েও পুলিশি বাধায় ব্যর্থ হয়ে ফিরে যান বিএনপির নেতাকর্মীরা।

স্থানীয় সূত্র জানায়, পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সকাল থেকেই জেলা বিএনপি অফিসের সামনে অবস্থান নেয় পুলিশ। ফলে বিএনপি অফিসে ঢুকতে পারেননি দলীয় নেতাকর্মীরা।

Thak-News-Pic-(2)

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, আমরা কেন্দ্রীয় কমিটির নির্দেশ মতে এ কর্মসূচির প্রস্তুতি নিয়েছিলাম। কিন্তু সকাল থেকেই আমাদের অফিসের সামনে অবস্থান নেয় পুলিশ। আমাদের লোকজন অফিস খুলতে গেলে তাদের বাধা দেয় পুলিশ। পুলিশের এমন কাজের তীব্র নিন্দা জানাই।

এ বিষয়ে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশনায়ারা বলেন, গ্রেনেড হামলা মামলার রায়কে কেন্দ্র করে আমরা চাই না শহরে কোনো রকমের পরিস্থিতি খারাপ হোক। তাই বিএনপিকে কর্মসূচি করতে দেয়া হয়নি। যাতে বিএনপি কোনো ধরনের চালাকি না করতে পারে সেজন্য তাদের অফিসের সামনে অবস্থান নিয়েছি আমরা।

রবিউল এহসান রিপন/এএম/পিআর

আপনার মতামত লিখুন :