তোমরা এখন হাত বাড়ালেই অনেক সুবিধা পাচ্ছ : সমবায়মন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফরিদপুর
প্রকাশিত: ০৫:২৭ পিএম, ২০ অক্টোবর ২০১৮

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, গত ১০ বছরে শিক্ষাখাতে অনেক বড় উন্নয়ন ঘটেছে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যমআয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি বলেন, টেকসই উন্নয়ন অর্জনের মাধ্যমে দেশকে উন্নত দেশে পরিণত করতে আজকের শিক্ষার্থীদের মেধা, মনন ও সৃজনশীলতা বিনিয়োগ করতে হবে। সে লক্ষ্যে নিজেকে একজন যোগ্য নাগরিক হিসেবে গড়তে হবে।

শনিবার দুপুরে ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সমবায়মন্ত্রী বলেন, অনেক সীমাবদ্ধতার মাঝে শিক্ষাজীবন পার করতে হয়েছে আমাদের। তোমরা এখন হাত বাড়ালেই অনেক সুযোগ-সুবিধা পাচ্ছ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দেশের জন্য তোমরা তোমাদের মেধা, মনন ও সৃজনশীলতা নিয়োগ করবে বলে আমার বিশ্বাস।

অনুষ্ঠানের বিশেষ অতিথি সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেন, শিক্ষার মূল লক্ষ্য জ্ঞান অর্জন। তাই একাডেমিক শিক্ষার পাশাপাশি সংস্কৃতি ও ক্রীড়াসহ অন্য বিষয়ে চর্চা করতে হবে। প্রকৃত মানুষ হিসেবে নিজেকে গড়তে শিক্ষা ও সংস্কৃতির কোনো বিকল্প নেই।

সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশাররফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- সাবেক সচিব হেমায়েত উদ্দিন তালুকদার, মিঞা লুৎফার রহমান, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান ও অধ্যাপক অসীম কুমার সাহা প্রমুখ।

এএম/আরআইপি

আপনার মতামত লিখুন :