বেতনের দাবিতে পিএসটিসির স্বাস্থ্যকর্মীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৫:৩৩ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

বকেয়া বেতন দাবিতে রাজশাহী নগরীর স্বাস্থ্যসেবা দানকারী বেসরকারি প্রতিষ্ঠান পপুলেশন সার্ভিসেস অ্যান্ড ট্রেনিং সেন্টারের (পিএসটিসি) কর্মীরা বিক্ষোভ করেছেন। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত এই কর্মবিরতি পালন করেন তারা।

পিএসটিসির কর্মীরা রাজশাহী সিটি করপোরেশন পরিচালিত নগর মাতৃসদনে দায়িত্বপালন করেন। প্রতিষ্ঠানটির সবমিলিয়ে নগরীতে ১২০ জন কর্মী রয়েছে। স্বাস্থ্যকর্মীদের কর্ম বিরতির কারণে দুর্ভোগে পড়েছেন সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনরা।

আন্দোলনরত স্বাস্থ্যকর্মীরা জানান,তারা কেবল বর্হিবিভাগ সেবা কার্যক্রম বন্ধ রেখেছিলেন। তবে জরুরি সেবা পেয়েছেন রোগীরা। দাবি বাস্তবায়ন না হলে আগামীতে আরও কঠোর আন্দোলনে যাওয়ার হুঁশিয়ারিও দেন তারা।

পিএসটিসির ফিল্ড সুপারভাইজার ইকবাল হোসেন জানান, দীর্ঘ নয় মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না এখানকার কর্মীরা। মানবতর জীবনযাপন করতে হচ্ছে তাদের। এর আগে গত ২৫ জুলাই বকেয়া বেতন-ভাতা দাবিতে আন্দোলনে যান কর্মীরা। কর্তৃপক্ষের আশ্বাসে পরে কাজে যোগ দেন। এরপর দীর্ঘদিনেও কর্তৃপক্ষ বেতন-ভাতা পরিশোধ করেনি।

পিএসটিসির প্রোগ্রাম ব্যবস্থাপক আবদুল হাকিমকে গিয়ে তার দফতরে পাওয়া যায়নি। তার মোবাইল ফোনে একাধিকবার কল করেও তাকে পাওয়া যায়নি।

ফেরদৌস সিদ্দিকী/আরএ/পিআর

আপনার মতামত লিখুন :