মিছিলের পেছন থেকে ছাত্রদলের ৫ জনকে নিয়ে গেল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ৩১ অক্টোবর ২০১৮

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুর্নীতির দুটি মামলায় দণ্ড দেয়ার প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি থেকে জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয় চত্বর থেকে তাদের গ্রেফতার করা হয়।

মিঠু ছাড়া গ্রেফতার অপর চারজন হলেন- ছাত্রদল কর্মী ওবায়দুল ইসলাম শাওন, মো. মোর্শেদ, নাইমুল হাসান প্রিন্স এবং বাসিত হোসেন রিমন।

কর্মসূচিতে অংশ নেয়া বিএনপির একাধিক নেতা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে দুর্নীতির দুটি মামলায় দণ্ড দেয়ার প্রতিবাদে দলীয় কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনের আয়োজন করে মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

barishal-Chhatra-Dal1

মানববন্ধনে অংশ নিতে সকাল ৯টা থেকে নেতাকর্মীরা অশ্বিনী কুমার হলের সামনে আসতে থাকেন। কিন্তু তার আগেই অশ্বিনী কুমার হল হল এবং বিএনপি কার্যালয় ঘেরাও করে রাখে বিপুল সংখ্যক পুলিশ। পুলিশের বেষ্টনী ভেদ করে অনেক নেতাকর্মী মানববন্ধনে যাওয়ার চেষ্টা করলেও বাধা দেয়া হয়।

এ সময় পুলিশ দফায় দফায় ধাওয়া করে বিএনপির অনেক নেতাকর্মীকে ছত্রভঙ্গ করে দেয়। এর ফাঁকে কয়েকজন নেতা ঢুকে পড়ে অশ্বিনী কুমার হলের সামনে।

একপর্যায়ে মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের নেতৃত্বে বিপুল নেতাকর্মী মিছিল নিয়ে মানববন্ধনস্থলে পৌঁছলে পেছন থেকে জেলা ছাত্রদল সভাপতি মাহফুজুল আলম মিঠুসহ পাঁচজনকে গ্রেফতার করে গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ। বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব সরোয়ার পুলিশের কাছ থেকে গ্রেফতার নেতাকর্মীদের ছাড়িয়ে রাখার চেষ্টা করে ব্যর্থ হন। এরপর ধাওয়া এবং বাধার মুখেও কয়েক নেতা পুলিশের কঠোর বেষ্টনীতে অশ্বিনী কুমার হলের সামনে মানববন্ধন করেন।

barishal-Chhatra-Dal1

মহানগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- দলের বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন, উত্তর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মেজবাউদ্দিন ফরহাদ এবং মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া প্রমুখ।

কোতোয়ালি মডেল থানা পুলিশের ওসি মো. নুরুল ইসলাম বলেন, বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

সাইফ আমীন/এএম/এমএস

আপনার মতামত লিখুন :