বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট চান মেয়র লিটন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ০৮ নভেম্বর ২০১৮

কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির আগে শিক্ষার্থীদের ডোপ টেস্ট (মাদক পরীক্ষা) চেয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার রাজশাহী কলেজে মাদকবিরোধী এক আলোচনা সভায় তিনি এমন দাবি জানান।

বেলা ১১টার দিকে রাজশাহী কলেজ মিলনায়তনে ওই সভা আয়োজন করে মাদকদ্রব্য
নিয়ন্ত্রণ অধিদফতর। এতে প্রধান অতিথি ছিলেন রাসিক মেয়র।

মেয়র লিটন বলেন, সরকারি চাকরিতে প্রবেশের সময় ডোপ টেস্টের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এটি সময়োপযোগী সিদ্ধান্ত। আমি অনুরোধ করবো কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়ও যাতে ডোপ টেস্ট করা হয়। বিষয়টি হয়তো শুনতে খারাপ লাগছে। কিন্তু এ ছাড়া আমাদের কোনো উপায় নেই।

মাদকের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, একটি পরিবারকে ধবংস করাতে একজন মাদকাসক্তই যথেষ্ট। তাই মাদক থেকে সবাইকে বিরত থাকতে হবে। পাশাপাশি অন্যদেরও বিরত রাখতে ভূমিকা রাখতে হবে।

মাদক ইস্যুতে দলের কঠোর অবস্থানের কথাও জানান নগর আওয়ামী লীগের সভাপতি লিটন। তিনি বলেন, আমাদের দলের স্থানীয় কোনো নেতা যদি মাদক ব্যবসায় যুক্ত হন, মাদক ব্যবসায়ীকে ধরতে পুলিশকে বাধা দেন তাহলে আমাকে জানাবেন। দল থেকে তাকে বহিষ্কার করা হবে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থাও নেয়া হবে।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার নূর-উর রহমান, আরএমপির উপ-পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জুলকার নাইন প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/পিআর