জানুয়ারির মধ্যেই দূষণমুক্ত হবে রাজশাহী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ১০ নভেম্বর ২০১৮

আগামী জানুয়ারির মধ্যে রাজশাহী নগরীকে ময়লা-আবর্জনা ও পলিথিন দূষণমুক্ত করার ঘোষণা দিয়েছেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। শনিবার সকালে নগরীর লক্ষ্মীপুর এলাকায় ডাস্টবিন বিতরণের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

ডাস্টবিন বিতরণের আগে লক্ষ্মীপুর মোড়ের বিভিন্ন ওষুধ দোকানি এবং ফুটপাতের ব্যবসায়ীদর ময়লা-আবর্জন ডাস্টবিনে সংরক্ষণের জন্য আহ্বান জানান মেয়র।

মেয়র লিটন বলেন, সবার সহায়তা পেলেই কেবল শহর পরিষ্কার-পরিচ্ছন্ন, ঝকঝকে চকচকে রাখা সম্ভব। অন্যথায় সিটি কর্পোরেশনের একার পক্ষে এই কাজ সম্ভব নয়। এনিয়ে সবাইকে সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, সিটি কর্পোরেশন এলাকার ব্যবসায়ীদের মাঝে প্রথম ধাপে ১২ হাজার ডাস্টবিন বিতরণ করা হবে। বিনামূল্যে এসব ডাস্টবিন পাবেন ব্যবসায়ীরা। যাতে তারা ময়লা-আবর্জনা নির্দিষ্টস্থানে ফেলতে পারেন। পরে সেগুলো নিয়ে যাবে রাসিকের কর্মীরা।

এর আগে মেয়র লক্ষ্মীপুর এলাকার ব্যবসায়ীদের নির্দিষ্ট স্থানে ময়লা ফেলতে উদ্বুদ্ধ করেন।

এ সময় অন্যান্যের মধ্যে রাসিকের প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, প্যানেল মেয়র-৩ তাহেরা বেগম মিলি, রাসিকের পরিচ্ছন্ন বিভাগের প্রধান কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনিরুজ্জামান মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/পিআর

আপনার মতামত লিখুন :