১০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ করবে রাসিক

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২৬ নভেম্বর ২০১৮

আগামী ৫ বছরে অন্তত ১০ হাজার কোটি টাকার উন্নয়ন কাজ বাস্তবায়ন করবে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক)। সোমবার উন্নয়ন সহযোগী সংস্থাগুলোর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠককালে এ তথ্য জানান রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

দুপুরে সরিৎ দত্ত গুপ্তনগর সভাকক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়। সভায় নগরীর বিদ্যমান নানা সমস্যা তুলে ধরেন মেয়র। একই সঙ্গে এসব সমস্যা সমাধানে সংশ্লিষ্ট দফতরগুলোকে তাগিদ দেন। সুন্দর, বসবাসাযোগ্য ও আধুনিক রাজশাহী গড়তে সকলের সহায়তাও চান মেয়র লিটন।

খায়রুজ্জামান লিটন বলেন, আমাদের সবার লক্ষ্য রাজশাহীর উন্নয়ন। উন্নয়ন কাজে আমরা একে অপরের পরিপূরক। রাসিক ও বিভিন্ন বিভাগ বা সংস্থা সমন্বয় করে কাজ করলে সরকারের অর্থ অপচয় বন্ধ হবে। উন্নয়ন কাজ বাস্তবায়ন হবে দ্রুতই। এতে নাগরিক ভোগান্তি কমে আসবে।

নগরে ক্রমবর্ধমান যানজট নিরসনে পুলিশের নেয়া উদ্যোগের প্রশংসা করেন মেয়র। তিনি বলেন, যানজট এড়াতে নগরীতে চলাচলকারী ইজিবাইকগুলো দুইটি নির্ধারিত রঙের করা হবে। একেকদিন একেক রঙের ইজিবাইক নামবে রাস্তায়। সব সময় যানজট লেগে থাকে এমন রাস্তাগুলো এক মুখো করে দেয়া হবে। ধীরড় যানবাহনের জন্য আলাদা লেন চালু করা হবে রাস্তায়। নিরাপত্তায় নগরজুড়ে বসানো হবে সিসি ক্যামেরা।

রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মোমিনের সভাপতিত্ব সভায় নগর সংস্থার কার্যক্রম তুলে ধরেন প্রধান প্রকৌশলী আশরাফুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মজিবুর রহমান, পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির মহাব্যবস্থাপক প্রকৌশলী ইমাম উদ্দিন শেখ, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলমগীর কবির, রাজশাহী নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) অনির্বাণ চাকমা, গণপূর্ত অধিদফতর রাজশাহীর অতিরিক্ত প্রধান প্রকৌশলী নজিবর রহমান, রাজশাহী জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আহসান হাবীব প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে রাসিক প্যানেল মেয়র ও কাউন্সিলর রজব আলী, কাউন্সিলর নিযাম উল আযিম, আব্দুল মোমিন, মতিউর রহমান মতি প্রমুখ উপস্থিত ছিলেন।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/পিআর