স্মার্টফোন ব্যবহারকারীরাই নির্বাচনের পর্যবেক্ষক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ১০:২২ এএম, ৩০ নভেম্বর ২০১৮

দেশের প্রতিটি মানুষের হাতে মোবাইল ফোন। যার মধ্যে ৯০ শতাংশ স্মার্টফোন। এই স্মার্টফোন ব্যবহারকারীরাই নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকা পালন করবেন। তাই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিদেশি পর্যবেক্ষকের দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার দিনাজপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতোবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে এসব পর্যবেক্ষক উপস্থিত থাকবেন। কোনো ভোটকেন্দ্রে অনিয়ম হলে মুহূর্তেই তা মোবাইল ফোনের মাধ্যমে ছড়িয়ে পড়বে।

জামায়াতের প্রার্থীদের ধানের শীষ প্রতীকে মনোনয়নপত্র দাখিল প্রসঙ্গে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতাবিরোধী জামায়াত ও বিএনপি একে অপরের দোসর। জামায়াতের প্রার্থীরা ধানের শীষে মনোনয়নপত্র দাখিল করায় এবার জাতির কাছে স্পষ্ট হয়েছে বিএনপি স্বাধীনতাবিরোধী।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান এ দেশে স্বাধীনতাবিরোধী জামায়াতকে প্রতিষ্ঠিত করেছে। আর তারই স্ত্রী খালেদা জিয়া স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়েছিল। আর এ কারণে স্বাধীনতাবিরোধী জামায়াতকে তারা ধানের শীষে নির্বাচন করার সুযোগ দেবে, এটা অস্বাভাবিক কিছু নয়।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বক্সী বাচ্চুর সভাপতিত্বে মতোবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী ও দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল।

এমদাদুল হক মিলন/এফএ/এমএস

আপনার মতামত লিখুন :