পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নির্দেশেই কারাগারে চাঁদ : মিনু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নির্দেশেই বিএনপির কেন্দ্রীয় সদস্য আবু সাইদ চাঁদ কারাবন্দি রয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

শনিবার বিকেলে জেলা প্রশাসকের দফতরে দলীয় মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের কাছে তিনি এ অভিযোগ করেন। এ সময় নগর বিএনিপর সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন উপস্থিত ছিলেন।

মিনু রাজশাহী-২ (সদর) আসন এবং মিলন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে বিএনপির প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। বিকেলে তারা জেলা প্রশাসক ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এসএস আবদুল কাদেরের কাছে দলীয় মনোনয়নপত্র জমা দেন। এরপর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মিজানুর রহমান মিনু।

তিনি অভিযোগ করে বলেন, আবু সাইদ চাঁদকে বারবার জেলগেট থেকে গ্রেফতার করা হচ্ছে। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নির্দেশেই এ কাজ করছে পুলিশ। এটি খুবই অমানবিক।

মিনু বলেন, নির্বাচন পরিচালনায় বাছাই করা কর্মকর্তাদের তালিকা করা হচ্ছে। তাছাড়া নির্বাচনী যে লেভেল প্লেয়িং ফিল্ড হওয়ার কথা তা এখন পর্যন্ত অনুপস্থিত।

আসন্ন এই নির্বাচনে রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) আসনে বিএনপির প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন দলটির কেন্দ্রীয় সদস্য আবু সাইদ চাঁদ। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। রাজশাহী কেন্দ্রীয় কারাগারে থেকেই নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপি নেতা চাঁদ।

জানা গেছে, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সভাস্থল মাড়িয়া ঈদগার পাশ থেকে ১ সেপ্টেম্বর বিকেলে আবু সাইদ চাঁদকে গ্রেফতার করে পুলিশ। পরদিন বিস্ফোরক মামলায় তাকে জেলহাজতে পাঠানো হয়। সেই থেকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে রয়েছেন চাঁদ। তার নামে সব মিলিয়ে ২৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে চাঁদের মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা এসএম আবদুল কাদের। তবে আপিলে শনিবার মনোনয়ন ফিরে পান তিনি।

আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বিএনপির প্রার্থী অ্যাডভোকেট নাদিম মোস্তফা। এর আগে ১০টি মামলার তথ্য গোপনের অভিযোগে যাচাই-বাছাইয়ে তার মনোনয়ন বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা।

আপিলে ঝুলে থাকায় এই আসনে বিকল্প প্রার্থী জেলার সহ-সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম মণ্ডলকে চূড়ান্ত মনোনয়ন দেয় বিএনপি। আপিলে নাদিম ফিরে আসায় নতুন করে জটিলতায় পড়লো দলটি।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/এমএস

আপনার মতামত লিখুন :