মনোনয়ন পেয়েও হতাশ বিএনপি প্রার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:২৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৮

শেষ পর্যন্ত নির্বাচনে ফিরেছেন রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে বিএনপির প্রার্থী অ্যাডভোকেট নাদিম মোস্তফা। শনিবার বিকেলে তার প্রার্থিতা ফিরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।

গত ২ ডিসেম্বর যাচাই-বাছাইয়ে তার মনোনয়ন বাতিল করেন রাজশাহীর জেলা ম্যাজিস্ট্রেট ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এসএম আবদুল কাদের।

১০টি মামলার তথ্য গোপনের দায়ে তার প্রার্থিতা বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এ সিদ্ধান্তের বিরুদ্ধে পরে নির্বাচন কমিশনে আপিল করেন নাদিম মোস্তফা।

শুক্রবার এ আসনে বিকল্প প্রার্থী জেলা বিএপির সহ-সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম মন্ডলকে চূড়ান্ত প্রার্থী ঘোষণা দেয় বিএনপি। কিন্তু শনিবার নাদিম মোস্তফা প্রার্থিতা ফিরে পান। প্রার্থিতা ফিরে পেলেও হতাশ এ বিএনপি নেতা। সেই সঙ্গে বিষাদ ভর করছে তার কর্মী-সমর্থকদের মধ্যে।

টানা ১০ বছর এ আসনে এমপি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সদস্য নাদিম মোস্তফা। ফলে এলাকায় তিনি ব্যাপক জনপ্রিয়। তবে ২০০৮ সালে তার স্থলে বিএনপির প্রার্থী হন পুঠিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম মন্ডল।

আওয়ামী লীগের প্রার্থী আবদুল ওয়াদুদ দারার কাছে বিপুল ভোটে হেরে যান তিনি। পরের মেয়াদে বিএনপি নির্বাচনে অংশ নেয়নি। দীর্ঘদিন পর নাদিম এলাকায় ফেরায় নেতাকর্মীরা হন উজ্জীবিত। তবে এখন কেবল ভর করেছে বিষাদ।

এর আগে প্রথম দিনে আপিলে প্রার্থিতা ফিরে পান রাজশাহী-১ আসনের বিএনপির প্রার্থী ব্যারিস্টার আমিনুল হক। শনিবার সকালে মনোনয়ন ফিরে পেয়েছেন রাজশাহী-৬ আসনে বিএনপির প্রার্থী আবু সাইদ চাঁদ।

শেষদিন রাজশাহী-৩ আসনের বিএনপির বিকল্প প্রার্থী মতিউর রহমান মন্টু, রাজশাহী-৪ আসনে বিকল্প প্রার্থী অধ্যাপক আব্দুল গফুর এবং রাজশাহী-৫ আসনে বিএনপির আরেক প্রার্থী আবু বকর সিদ্দিক মনোনয়ন ফিরে পেয়েছেন।

ফেরদৌস সিদ্দিকী/এএম/এমএস

আপনার মতামত লিখুন :