সীতাকুণ্ডে বিএনপি প্রার্থীর ভাইকে আটকের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১০:৫০ পিএম, ১০ ডিসেম্বর ২০১৮

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড) আসনের বিএনপি প্রার্থী ইসহাক কাদের চৌধুরীর নির্বাচনী প্রচার-প্রচারণা থেকে ১৫ নেতাকর্মীকে আটকের অভিযোগ পাওয়া গেছে। তবে পুলিশ বলছে আটক নয়, জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় আনা হয়েছে।

বিএনপি প্রার্থী ইসহাক কাদের চৌধুরী দাবি করেছেন, সোমবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট জলিলনগর টেক্সটাইল গেট এলাকায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বাসভবনে নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শুরুর জন্য জমায়েত হওয়া নেতাকর্মীদের আটক করা হয়।

ইসহাক কাদের চৌধুরী জাগো নিউজকে বলেন, ‘আমার বাড়ির সীমানার মধ্যে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেছিলাম। সভা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে কয়েকজন ইউনিফর্ম এবং আরও কয়েকজন সাদা পোশাক পরিহিত পুলিশ ঢুকে আমার ভাই নিজাম চৌধুরীসহ ১৫ জনকে নিয়ে গেছে। বিষয়টি আমি সহকারী রিটার্নিং অফিসারকে জানিয়েছি।’

এদিকে দলীয় সূত্রে জানা গেছে, আটক নেতাকর্মীদের মধ্যে ধানের শীষের প্রার্থী ইসহাক কাদের চৌধুরীর ভাই নিজাম চৌধুরী, উপজেলা বিএনপির আহ্বায়ক জহিরুল আলম জহির ও উত্তর কাট্টলী ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক শামসুল আলমসহ ১৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলোয়ার হোসেন বলেন, ‘কারও বাড়িতে আমরা অভিযান চালাইনি। কোনো প্রার্থীর মিটিংয়ে অভিযানের খবরও আমার জানা নেই। সন্দেহজন হওয়ায় কয়েকজনকে জিজ্ঞাসাবাদের জন্য তাদের থানায় আনা হয়েছে। আটককৃতদের মধ্যে যাদের বিরুদ্ধে মামলা আছে তাদেরকে রেখে বাকিদের ছেড়ে দেয়া হবে।’

আবু আজাদ/বিএ

আপনার মতামত লিখুন :