সাংবাদিকের ওপর হামলা, কারারক্ষীদের স্থায়ী বহিষ্কারের দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ১৭ জানুয়ারি ২০১৯

দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরোর ফটো সাংবাদিক শামীম আহমেদের ওপর হামলাকারীদের স্থায়ী বহিষ্কারের দাবিতে বরিশালে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নগরীর সদর রোড অশ্বিনী কুমার হলের সামনের সড়কে এ কর্মসূচি পালন করা হয়।

বরিশাল নিউজ এডিটর কাউন্সিলের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন- ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের বরিশাল প্রধান মুরাদ আহমেদ, দৈনিক সমকাল ব্যুরো প্রধান ও প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক পুলক চ্যাটার্জি, প্রেস ক্লাবের সহ-সভাপতি এএম আমজাদ হোসাইন, দৈনিক যুগান্তরের বরিশাল ব্যুরো প্রধান আকতার ফারুক শাহীন, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ও ৭১ টেলিভিশনের বরিশাল প্রধান বিধান সরকার, বরিশাল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, বরিশাল প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক কাজী মিরাজ মাহমুদ, প্রেস ক্লাবের সহ-সভাপতি এএম আমজাদ হোসাইন ও সময় টেলিভিশনের বরিশাল ব্যুরো প্রধান ফেরদৌস সোহাগ প্রমুখ।

barishal---protests-demandi

অনুষ্ঠান সঞ্চালনা করেন- বরিশাল নিউজ এডিটর কাউন্সিলরের সাধারণ সম্পাদক সৈয়দ মেহেদী হাসান। কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন- বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী।

সমাবেশে সাংবাদিক নেতারা বলেন, ১২ জানুয়ারি দুপুরে কারারক্ষীদের পাচার করা গমের ভ্যান কোতোয়ালি থানা পুলিশ আটক করে কারারক্ষীদের প্রতিরোধের মুখে পড়ে। এ সময় ফটো সাংবাদিক শামীম আহমেদ ছবি তুললে তাকে কারারক্ষীরা মারধর করে কারাগারে আটকে রাখে। এ ঘটনায় অভিযুক্ত পাঁচ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়। কেবল সময়িক নয়, তাদের স্থায়ী বহিষ্কারের দাবি জানান সাংবাদিকরা। একই সঙ্গে ঘটনার সঙ্গে জড়িত সবার উপযুক্ত শাস্তির দাবি করা হয়।

সাইফ আমীন/এএম/এমকেএইচ

আপনার মতামত লিখুন :