বাঘায় বালুদস্যুদের হামলায় এসিল্যান্ড আহত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রাজশাহী
প্রকাশিত: ০৮:৫৪ এএম, ২০ জানুয়ারি ২০১৯

রাজশাহীর বাঘায় বালুঘাট পরিদর্শনে গিয়ে বালুদস্যুদের হামলার শিকার হয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস। শনিবার উপজেলার হরিরামপুরে পদ্মা নদীর বালুমহালে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত হয়েছেন এসিল্যান্ডের নিরাপত্তাকর্মী পলিন ও গাড়িচালক রাজু। এদের মধ্যে এসিল্যান্ড ইমরুল কায়েস ও গাড়িচালক রাজুকে বাঘা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

গুরুতর আহতাবস্থায় নিরাপত্তাকর্মী পলিনকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

খবর পেয়ে বাঘা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই বালুদস্যুরা পালিয়ে যায়। জেলা প্রশাসক এসএম আবদুল কাদের ও জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিন আলী জানান, বেশ কয়েকদিন ধরে উপজেলার সীমান্তবর্তী পদ্মা নদীর হরিরামপুর এলাকায় অবৈধভাবে ড্রেজিং করে বালু উত্তোলন করছিলেন স্থানীয় প্রভাবশালী নওশাদ আলী, আমিরুল মেম্বার, রমজান মেম্বার, জিল্লুর রহমান ও তাদের সহযোগীরা।

অভিযোগ পেয়ে শনিবার দুপুরে এসিল্যান্ড ইমরুল কায়েস ঘটনাস্থল পরিদর্শনে যান। ওই সময় বালুদস্যু নওশাদের নেতৃত্বে ১৫/২০ জনের একটি সন্ত্রাসী দল লাঠিসোটা নিয়ে এসি ল্যান্ডের ওপর অতর্কিতভাবে হামলা চালায়।

এসিল্যান্ডকে রক্ষায় নিরাপত্তাকর্মী পলিন ও গাড়িচালক রাজু এগিয়ে গেলে তাদের বেধড়ক পিটিয়ে জখম করে বালুদস্যুরা। পরে আশপাশের লোকজন গিয়ে এসিল্যান্ড, তার নিরাপত্তাকর্মী ও গাড়িচালককে উদ্ধার করে হাসপাতালে নেন।

এ বিষয়ে জেলা প্রশাসক এসএম আবদুল কাদের বলেন, বালুদস্যুরা সরকারি কাজে বাধাদান ও কর্তব্যরত এসিল্যান্ডের ওপর হামলা চালিয়েছে।অপরাধীরা কোনোভাবেই পার পাবে না। তাদের বিরুদ্ধে দ্রুত আইনাত ব্যবস্থা নেয়া হবে।

ফেরদৌস সিদ্দিকী/বিএ/এমএস

আপনার মতামত লিখুন :