মহাসড়কে ডিসির অভিযান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

মহাসড়কে অবৈধ যানবাহনের ছড়াছড়ি। সড়কের পাশের ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের ফলে যানজটে অতিষ্ঠ মানুষ। প্রতিদিন ঘটছে সড়ক দুর্ঘটনা।

এ অবস্থায় সড়কে শৃঙ্খলা ফেরাতে রাস্তায় নেমেছেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। ফিটনেসবিহীন যানবাহন আটকসহ ফুটপাত দখলমুক্ত করতে মাঠে নেমেছেন তিনি।

সড়কে শৃঙ্খলা ফেরাতে জেলা প্রশাসককে রাস্তায় দেখে অবাক হয়েছেন সাতক্ষীরার মানুষ। ইতোপূর্বে কোনো জেলা প্রশাসক রাস্তায় নেমে এভাবে অভিযান চালাননি।

SATHAKHIRA

ফলে জেলা প্রশাসকের এই অভিযানকে সাধুবাদ জানিয়ে শহরের খুলনা রোড এলাকার ব্যবসায়ী কামরুল ইসলাম বলেন, আগে কোনো জেলা প্রশাসক এভাবে রাস্তায় নামেননি। ইতোমধ্যে শহরের মধ্যে বিভিন্ন স্থানে ফুটপাত দখল করে নির্মিত অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। এভাবে অভিযান চললে ফুটপাত দখলমুক্ত হবে।

সাতক্ষীরার সচেতন নাগরিক কমিটির সদস্য অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু বলেন, শহরের যানজট নিরসন ও দুর্ঘটনা রোধে সাতক্ষীরাবাসীর পক্ষে আমরা বিভিন্ন সময় কর্মসূচি পালন করছি। বর্তমান জেলা প্রশাসক সেই দাবির বাস্তবায়ন করছেন; যা এতদিনে কেউ করেননি। চলমান অভিযানকে আমরা স্বাগত জানাই।

SATHAKHIRA

সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জাগো নিউজকে বলেন, জেলার সড়ক-মহাসড়কে যে বিশৃঙ্খলা তৈরি হয়েছে এটা যেকোনো মূল্যে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হবে। শহরের মধ্যে লেগুনা, মাহেন্দ্র চলবে না। এগুলো শহরের বাইরে চলবে। রুট পারমিট, লাইসেন্সবিহীন যানবাহন সড়কে চলতে দেয়া হবে না। সাতক্ষীরা শহর হবে পরিচ্ছন্ন শহর।

তিনি আরও বলেন, শহরের ফুটপাত দখলমুক্ত করা হবে। ফুটপাত মানুষ যাতায়াতের জন্য ব্যবহার করবে। এটা যারা বিভিন্নভাবে দখল করেছেন, ইতোমধ্যে অপসারণ শুরু হয়েছে। জেলা প্রশাসনের তত্ত্বাবধায়নে ভ্রাম্যমাণ আদালতের একাধিক টিম একযোগে অভিযান পরিচালনা করছে। অচিরেই সাতক্ষীরা শহর একটি পরিচ্ছন্ন শহরে রূপান্তরিত হবে। চলমান অভিযান সফল করতে সকল শ্রেণিপেশার মানুষের সহযোগিতা দরকার।

আকরামুল ইসলাম/এএম/এমএস

আপনার মতামত লিখুন :