সিলেট হবে স্মার্ট সিটি : মেয়র আরিফুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ৩১ জানুয়ারি ২০১৯

সিলেট নগরের আম্বরখানা ও হজরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকায় ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালিয়েছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)। সিটি মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযানে আম্বরখানা এলাকার চায়না মার্কেটের সামনের বর্ধিত অংশে দোকান ঘর নির্মাণ করে ব্যবসা পরিচালনা করায় তাৎক্ষণিক ওই দোকান ঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়। এছাড়া আম্বরখানা এলাকার চারপাশের ফুটপাত থেকে অবৈধ ব্যবসা উচ্ছেদ করে মালামাল ও আসবাবপত্র জব্দ করা হয়েছে।

এর আগে মেয়র আরিফুল হক চৌধুরী নগরের হজরত শাহজালাল (রহ.) এর মাজার এলাকার দুই পাশের অবৈধ স্থাপনা, বিলবোর্ড ও দোকানের বর্ধিত অংশ উচ্ছেদ করেন।

এ সময় মেয়র আরিফুল হক চৌধুরী স্থানীয় ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, এখন থেকে ব্যবসা প্রতিষ্ঠানের সামনে সামিয়ানা টানিয়ে ব্যবসা বর্ধিত করা যাবে না। নগরীতে নির্ধারিত গাড়ি স্ট্যান্ড ছাড়া রাস্তা দখল করে সিএনজিচালিত অটোরিকশা, মাইক্রোবাস স্ট্যান্ড বসানো যাবে না।

scc-pic-02

মেয়র বলেন, এই নগরী আপনার আমার সকলের। তাই এই নগরী পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের দায়িত্ব।

তিনি আরও বলেন, সিলেট নগরী একটি পর্যটন নগরী। হজরত শাহজালাল (রহ.), শাহপরাণ (রহ.) -সহ ৩৬০ আউলিয়ার এই পুণ্যভূমিতে প্রতিদিন দেশি-বিদেশি হাজারো পর্যটক বেড়াতে আসেন। নগরের প্রত্যেকটি এলাকা শৃঙ্খলার মধ্যে থাকলে সিলেট হবে একটি স্মার্ট সিটি।

অভিযানকালে সিসিকের ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েছ লৌদী, সৈয়দ তৌফিকুল হাদী, আম্বরখানা ও দরগাহ গেইট এলাকার ব্যবসায়ী নেতৃবৃন্দসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ছামির মাহমুদ/আরএআর/এমকেএইচ