দিনাজপুরে তিন মাথা বিশিষ্ট শিশুর জন্ম!

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৯:১৬ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৯

দিনাজপুরে তিন মাথা বিশিষ্ট এক মেয়ে শিশুর জন্ম হয়েছে। সোমবার দুপুরে শহরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম হয়।

শিশুটির মায়ের নাম জয়নব বানু। তিনি জেলার পার্বতীপুর উপজেলার ফুলপাড়া গ্রামের দর্জি রিয়াজুল ইসলামের স্ত্রী।

নবজাতক শিশুটির বাবা রিয়াজুল ইসলাম জানান, গতকাল দুপুরে প্রসব বেদনা নিয়ে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি হন জয়নব বানুকে। সোমবার দুপুর ১২টার দিকে তিনি একটি মেয়ে সন্তানের জন্ম দেন। জন্মের পর দেখা যায় শিশুটি তিন মাথা আকৃতির, চোখ দুটো বড় বড়। তার ওজন তিন কেজি ৭শ গ্রাম। জম্মের পর থেকেই শিশুটি অসুস্থ।

Dinajpur-Child

তিনি আরও জানান, বিয়ের পর তাদের সংসারে ১টি ছেলে সন্তানের জন্ম হয়। ছেলেটির বয়স ৮ বছর। এটা তাদের দ্বিতীয় সন্তান। তিনি ঢাকায় চকের বাজারে দর্জির কাজ করেন। স্ত্রী সন্তান পার্বতীপুর থাকে।

শিশুটির জন্মের খবর ছড়িয়ে পড়লে হাসপাতালে তাকে দেখার জন্য ভিড় জমায় উৎসুক জনতা। শিশুটি বর্তমানে হাসপাতালের শিশু চিকিৎসক মো. ওয়াহেদ আলীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

তবে তিনি জানান, অদ্ভূত আকৃতির এই শিশুটি হাইড্রোসেফালাস রোগে আক্রান্ত। উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করালে সুস্থ হয়ে উঠবে।

এমদাদুল হক মিলন/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :