কোচিং সেন্টার খোলা রাখায় পরিচালক কারাগারে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৮:২০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯

সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখার অপরাধে কুমিল্লা নগরী ঝাউতলায় তিনটি কোচিং সেন্টার বন্ধসহ সিলগালা করে দেয়া হয়েছে। এ সময় স্মরণী নামে একটি কোচিং সেন্টারের মালিক আলাউদ্দিন খানকে সাতদিনের কারাদণ্ড এবং অদিতি ও এফএম মেথড নামে দুটি কোচিং সেন্টারকে জরিমানা করা হয়।

রোববার সন্ধ্যায় কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আবু সাঈদ এ অভিযান পরিচালনা করেন। সন্ধ্যায় স্মরণী কোচিং সেন্টারের পরিচালক আলাউদ্দিন খানকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী আমরা নগরীর বিভিন্ন কোচিং সেন্টারে অভিযান পরিচালনা করে আসছি।

এরই ধারাবাহিকতায় রোববার বিকেল থেকে র‌্যাবসহ নগরীর ঝাউতলা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় সরকারি নির্দেশনা অমান্য করে কার্যক্রম পরিচালনার দায়ে স্মরণী কোচিং সেন্টারের পরিচালক আলাউদ্দিন খানকে সাতদিনের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া একই এলাকার অদিতি কোচিং সেন্টারের শিক্ষক আবদুল লতিফ এবং এফএম মেথডের ব্যবস্থাপক হুমায়ূন কবিরকে জরিমানা করা হয়। এই তিনটি কোচিং সেন্টারের কার্যক্রম বন্ধ করে তাৎক্ষণিকভাবে সিলগালা করে দেয়া হয়েছে। কোচিং সেন্টারের কার্যক্রম বন্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

মো. কামাল উদ্দিন/এএম/পিআর