২১ লাখ টাকায় বিক্রি হয়েছে ঠাকুরগাঁওয়ের লোহার ব্রিজটি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯

ঠাকুরগাঁও শহরের পাশ দিয়ে বয়ে যাওয়া টাঙ্গন নদীর উপর বৃটিশ আমলে নির্মিত ঐতিহ্যবাহী লোহার ব্রিজটি রক্ষার জন্য মানববন্ধন ও সমাবেশ করেছে ঠাকুরগাঁওবাসী। বৃহস্পতিবার সকালে ঠাকুরগাঁওবাসীর ব্যানারে বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও শহরের সুশীল সমাজের প্রতিনিধিগণ টাঙ্গন ব্রিজের পাশে এই কর্মসূচি পালন করে।

এসময় বক্তব্য রাখেন সুজন ঠাকুরগাঁও জেলা শাখার সাধারণ সম্পাদক সাংবাদিক মো. আব্দুল লতিফ, কলামিস্ট আজমত রানা, উদীচীর রেজওয়ানুল হক রিজু, সাংস্কৃতিক কর্মী অনুপম মনি, সিপিবি’র সদর উপজেলা কমিটির সাধারণ সম্পাদক আহসান হাবীব বাবু, বাসদের জেলা সমন্বয়ক জাকির হোসেন, কলেজ শিক্ষক মাহমুদ হাসান প্রিন্স প্রমুখ।

বক্তারা জানান, ব্রিজটি শহরের একটি স্মৃতি। এটি কবি কাজী নজরুল ইসলাম ব্রিজ নামেও পরিচিত। পুরাতন ঐতিহ্য হিসেবে এটিকে সংরক্ষণ না করে ভেঙে ফেলা হচ্ছে। তারা এটিকে সংরক্ষণ করার দাবি জানান।

Thakurgaon-Briz

বক্তারা আরও জানান, পাশেই দুটি ব্রিজ রয়েছে। কয়েকশ মিটার দূর দিয়ে ভারী যানবাহন সহজেই চলাচল করছে। তাই এই মুহূর্তে এটি ভেঙে নতুন ব্রিজ নির্মাণের প্রয়োজন নেই।

এ ব্যাপারে এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী কান্তেশর বর্মন জানান, ৮ কোটি টাকা ব্যয়ে এখানে একটি নতুন ব্রিজ তৈরি হবে। জেলা পরিষদকে পুরাতন লোহার ব্রিজটিকে অপসারণ করতে বলা হয়েছে। আড়াই মাস আগে তারা এই লোহার ব্রিজটি বিক্রি করে দিয়েছে।

লোহার ব্রিজের ক্রেতা ঠিকাদার রামবাবু জানান, তিনি ২১ লাখ ৩০ হাজার টাকায় ব্রিজটি কিনেছেন। তিনি ব্রিজটি ভাঙার জন্য ২০ ফেব্রুয়ারি থেকে লোক লাগিয়েছেন।

রবিউল এহসান রিপন/এমএএস/পিআর

আপনার মতামত লিখুন :