রংপুরে সবচেয়ে বড় পলিথিন উদ্ধার অভিযান র‌্যাবের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০১:১০ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯
ফাইল ছবি

রংপুরে অভিযান চালিয়ে ৪২ হাজার কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করেছে র‌্যাব-১৩। যার মূল্য প্রায় কোটি টাকা। বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর শালবন মিস্ত্রীপাড়া (শিয়ালের মোড়) এলাকায় অভিযান চালিয়ে উল্লেখিত পরিমাণ পলিথিন জব্দ করা হয়।

এ সময় অবৈধ পলিথিন মজুদ রাখার অভিযোগে ওবায়দুল ইসলাম (৩২) নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই ব্যবসায়ীর তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ওবায়দুল ওই এলাকার আলাউদ্দিন মিয়ার ছেলে।

শুক্রবার দুপুরে র‌্যাব-১৩’র অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। তিনি বলেন, রংপুর বিভাগের সবচেয়ে বড় অবৈধ পলিথিন উদ্ধার অভিযান এটি। বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তিনটি গোডাউনে মজুদ রাখা ৪২ হাজার কেজি পলিথিন জব্দ করে। এ সময় একজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল ও জরিমানা করা হয়।

এরসঙ্গে সংশ্লিষ্টদের বিষয়ে অনুসন্ধান চলছে এবং স্বাস্থ্য ও পরিবেশের প্রতি ঝুঁকিপূর্ণ বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে র্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

জিতু কবীর/এফএ/এমকেএইচ